শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নানা আয়োজনে কুবিতে বিজয় দিবস পালিত

কুবি প্রতিনিধি:   |   শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

নানা আয়োজনে কুবিতে বিজয় দিবস পালিত

 নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) র্যালি শুরু হওয়ার আগে পায়রা ও বেলুন উড়িয়ে দিনটি উদযাপন শুরু হয়। এরপর সকাল ১০ টা ২০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে বিজয় র্যালি শুরু হয়ে শহিদ মিনারে গিয়ে শেষ হয়।

্যালি শেষে ১০ টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী। এরপর কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনেরা পুষ্পস্তবক অর্পণ করেন।

শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্ভোদন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিভিন্ন বিভাগ, সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন শহিদের স্মরণ করে ও বিজয় দিবসের তাৎপর্যতা নিয়ে নিয়ে বক্তব্য রাখেন।

এরপর বিজয় দিবস উপলক্ষ্যে দুপুরে বিশ্ববিদ্যালয়ে ৫টি আবাসিক হলসমূহে উন্নত খাবারের আয়োজন করা হয়। এছাড়া বিকাল ৪ টা থেকে ৭ঃ৩০ পর্যন্ত বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয়ভাবে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন রাখা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১০ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]