সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ উন্নতির শিখরে উঠেছে: পশ্চিমবঙ্গের কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বাংলাদেশ উন্নতির শিখরে উঠেছে: পশ্চিমবঙ্গের কৃষিমন্ত্রী

ভারতের পশ্চিমবঙ্গের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেছেন, আমার গর্ব হয় যে, আমরা বাঙালি। গোটা পৃথিবী, জাতিসংঘে বাংলা একটি স্বীকৃত ভাষা। যে ভাষায় আমরা কথা বলি, স্বপ্ন দেখি, লিখি, দুঃখ-আনন্দ প্রকাশ করি। বাংলাদেশ সবদিক থেকে উপমহাদেশের প্রত্যেকটি দেশকে অতিক্রম করে চলেছে।
শুক্রবার কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শোভনদেব বলেন, আমার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ অন্তরের। আমার সৌভাগ্য যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ কামালের সঙ্গে ১৯৭৩ সালে বিশ্ব যুব দিবসে আমার আলাপ হয়। আমরা দুজনই খুব ভালো বন্ধু হয়ে গিয়েছিলাম। আজ তিনি নেই কিন্তু বাংলাদেশ আছে।

তিনি বলেন, বাংলাদেশ সবদিক থেকে ভারতীয় উপমহাদেশের প্রত্যেকটি দেশকে অতিক্রম করে চলেছে। বাংলাদেশ উন্নতির শিখরে উঠেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বা তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা জাতি-ধর্ম-নির্বিশেষে যে মানসিকতায় দেশকে গড়ে তুলেছেন, সব মানুষের অংশগ্রহণের ফলেই দেশটিতে উন্নয়নের অগ্রগতি।

পরে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, বাঙালি মানে আবেগপ্রবণ। বাঙালির এই আবেগটা একটা লাইন দিয়ে ভাগ করা বা বিচ্ছিন্ন করা যায় না।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]