বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিষেকেই জাকিরের ফিফটি, বিনা উইকেটে শতক পার বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

অভিষেকেই জাকিরের ফিফটি, বিনা উইকেটে শতক পার বাংলাদেশের

সামনে পাহাড়সম লক্ষ্য। বিশ্বরেকর্ড টপকানোর চ্যালেঞ্জ। জিততে হলে টপকাতে হবে ভারতের দেওয়া পাঁচশো রানের পাহাড়। এমন সমীকরণের সামনে অভিষেক ম্যাচেই ফিফটির দেখা পেয়েছেন জাকির হাসান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১১৮ রান। দুই ওপেনার শান্ত ও জাকিরের দারুণ শুরুতে ভালো কিছুর স্বপ্নই দেখছে টাইগাররা। দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ৬৪ ও ৬৪ রানে।

চতুর্থ দিনে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সাবলীল খেলতে থাকেন দুই ওপেনার শান্ত ও জাকির হাসান। এদের মধ্যে শান্ত ছিলেন বেশ সলিড। সাবলীল ব্যাটিং করে ইনিংসের ৩১তম ওভারে আশ্বিনের বলে সিঙ্গেল নিয়ে পঞ্চাশের ঘরে পা রেখেন এই বাঁহাতি।

অন্যদিকে অভিষিক্ত জাকির যেন খেলছেন অভিজ্ঞ ক্রিকেটারের মতোই। ১০১ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। যার মাধ্যমে পাহাড়সম লক্ষ্য তাড়ায় ভালোভাবেই এগোচ্ছে বাংলাদেশ।

এর আগে চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারত। ফলে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৩ রানের। এই টেস্টে জিততে হলে বাংলাদেশকে বিশ্বরেকর্ড গড়তে হবে।

প্রথম ইনিংসে ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। সেখান থেকে আর বেশিদূর এগোতে পারেনি টাইগাররা। ৫৫.৫ ওভার খেলে অলআউট হয় ১৫০ রানে। শেষ ব্যাটার হিসেবে আউট হন মেহেদি হাসান মিরাজ (২৫)।

ভারতের কুলদ্বীপ যাদব ৪০ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট। ৩ উইকেট মোহাম্মদ সিরাজের।

প্রথম ইনিংসে ৪০৪ করা ভারত বাংলাদেশকে ফলোঅন না করিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামে। এবার টাইগার বোলারদের পাত্তাই দেয়নি অতিথিরা। অধিনায়ক লোকেশ রাহুলকে ব্যক্তিগত ২৩ রানে ফেরান খালেদ আহমেদ।

এরপর শুভমান গিলের ১৫২ বলে ১০ চার ৩ ছক্কায় ১১০ ও পূজার ১৩০ বলে ১৩ বাউন্ডারিতে ১০২ রানে ভর করে রান পাহাড়ে পৌছায় সফরকারীয়া।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৬ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]