শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফাইনালকে সামনে রেখে ফ্রান্সে ১৪ হাজার পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ফাইনালকে সামনে রেখে ফ্রান্সে ১৪ হাজার পুলিশ মোতায়েন

আর্জেন্টিনার বিপক্ষে ফাইনাল খেলা চলাকালে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয় সে জন্য ফ্রান্সজুড়ে মোতায়েন থাকবে ১৪ হাজার পুলিশ সদস্য। শুক্রবার (১৬ ডিসেম্বর) ফরাসি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। ফরাসি বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

আর্জেন্টিনার বিপক্ষে ফুটবল বিশ্বকাপের ফাইনালে আগামী রোববার (১৮ ডিসেম্বর) মাঠে নামছে ফরাসিরা। এদিন দেশটিতে নিরাপত্তার দায়িত্বে থাকবেন পুলিশ সদস্যরা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন নিরাপত্তা পরিকল্পনা প্রকাশ করেছেন। এতে বলা হয়েছে, ফ্রান্স ফাইনালে জিতলে প্যারিসের রাস্তায় বিপুল জনসমাগম হতে পারে।

এর আগে ১৯৯৮ ও ২০১৮ সালে বিশ্বকাপ জয়ের পর চ্যাম্প-এলিসিস অ্যাভিনিউতে ৬ লাখ মানুষ নেচে-গেয়ে উদ্‌যাপন করেছেন। আগামী রোববার (১৮ ডিসেম্বর) যান চলাচলের জন্য রাস্তাটি বন্ধ থাকবে। শৃঙ্খলা রক্ষায় সেখানে মোতায়েন থাকবে ২ হাজার ৭৫০ জন পুলিশ কর্মকর্তা।

এর আগে গত বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় অন্তত ৪০ জন উগ্র ডানপন্থি সমর্থককে গ্রেফতার করা হয়েছে। সেদিন সেমিফাইনালে ফ্রান্স মরক্কোকে হারানোর পর হৈ-হুল্লোড় করতে থাকা লোকজনের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করছিল তারা। ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা লড়াই করতে জড়ো হয়েছিল।

এ ছাড়া এদিন বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্সের সঙ্গে মরক্কোর জয়ের পর প্যারিসের রাস্তা থেকে প্রায় ১১৫ জনকে আটক করা হয়েছে। এর আগে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স জয় পাওয়ার পরও সংঘর্ষ ছড়িয়ে পড়েছিল। সমবেত মানুষকে ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করেছিল।

ফ্রান্সের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে এবং বৃষ্টির আশঙ্কা রয়েছে। এতে উদ্‌যাপন বিঘ্নিত হতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]