শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানের জনপ্রিয় অভিনেত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ইরানের জনপ্রিয় অভিনেত্রী গ্রেফতার

নৈতিকতা পুলিশের হেফাজতে কুর্দি তরুণী মাহসা আমিনির মৃত্যু ঘিরে হিজাববিরোধী বিক্ষোভ শুরু হয় ইরানে। সেই বিক্ষোভ নিয়ে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে এক জনপ্রিয় অভিনেত্রীকে গ্রেফতার করেছে ইরানের কর্তৃপক্ষ।

শনিবার ইরানের ইসলামিক রিপাবলিকান বার্তা সংস্থা (আইআরএনএ) এ তথ্য জানিয়েছে।

আইআরএনএ জানায়, অস্কার জয়ী চলচ্চিত্র দ্য সেলসম্যানের অভিনেত্রী তারানেহ আলীদুস্তিকে কারাগারে পাঠানো হয়েছে। দেশজুড়ে বিক্ষোভে জড়িত থাকার দায়ে প্রথম একজন পুরুষকে ফাঁসি কার্যকরের পর এ অভিনেত্রী অপরাধীর জন্য ইনস্টাগ্রামে সহমর্মিতা প্রকাশ করেন। এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।

বার্তা সংস্থা জানায়, উত্তেজনা সৃষ্টির লক্ষ্যে কনটেন্ট বানানোর অভিযোগে অনেক ইরানি তারকাকে ডেকে পাঠিয়েছে দেশটির বিচার বিভাগীয় কমিটি। তবে কতজনকে ডাকা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

আলীদুস্তির বিরুদ্ধে করা মামলার বরাতে রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের দাফতরিক টেলিগ্রাম চ্যানেলে বলা হয়, আলীদুস্তি তার দাবির স্বপক্ষে কোনো নথি বা প্রমাণ দেননি। এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।

৩৮ বছরের এ অভিনেত্রী তার পোস্টে লিখেন, তার নাম মোহসেন শেকারি। যেসব আন্তর্জাতিক সংগঠন ইরানের রক্তাক্ত বিক্ষোভ দেখছে এবং কোনো পদক্ষেপ নিচ্ছে না তারা মানবিকতার বিপক্ষে।

শেকারিকে গত ৯ ডিসেম্বর ফাঁসিতে ঝুলানো হয়। তার বিরুদ্ধে সড়ক অবরোধ করা এবং দেশের নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে চাপাতি নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(242 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]