সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকৃতি সুন্দর রাখলে আমরাও সুন্দরভাবে বাঁচবো: পরিবেশ উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

প্রকৃতি সুন্দর রাখলে আমরাও সুন্দরভাবে বাঁচবো: পরিবেশ উপমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, বাংলাদেশের মতো জনবহুল দেশে প্রকৃতি সংরক্ষণের জন্য সবার সহযোগিতা প্রয়োজন। প্রকৃতি সুন্দর রাখলে আমরা সবাই সুন্দরভাবে বাঁচতে পারবো। জীবনের জন্য প্রকৃতি। যারা প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে কাজ করেন, সরকার তাদের পুরস্কৃত করে। তাই উন্নয়নের নামে প্রকৃতি ধ্বংস করা যাবে না।

শনিবার সন্ধ্যায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই আয়োজিত ‘প্রকৃতি সংরক্ষণ পদক ২০২১’ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রাণ-প্রকৃতি রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুল হাসান খানকে এই পদক দেওয়া হয়।

উপমন্ত্রী বলেন, সুন্দরবন সংরক্ষণে সরকার নিরলস কাজ করছে। এ লক্ষ্যে সুন্দরবন সুরক্ষা নামে প্রকল্প গ্রহণ করা হয়েছে। সুন্দরবনের ওপর নির্ভরশীল জনগণকে এ প্রকল্পের ব্যবস্থাপনার সংশ্লিষ্ট করা হচ্ছে। প্রয়োজনীয় টহলযান সংগ্রহ করা হয়েছে। জনগণের সহযোগিতায় সুন্দরবনসহ দেশের অন্যান্য বন রক্ষায় সরকার সফল হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আব্দুর রশিদ মজুমদার,পরিচালক জহির উদ্দিন আহমেদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪০ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]