বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপনাকে সফল হতে সাহায্য করবে যে চার ধরনের মানুষ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আপনাকে সফল হতে সাহায্য করবে যে চার ধরনের মানুষ

কিছু মানুষ রয়েছেন, যারা আমাদের জীবনে ভিন্ন ধরনের প্রভাব ফেলে। তারা আমাদের লক্ষ্য ও উচ্চাকাঙ্ক্ষা অর্জনে সহায়তা করে। সেসব মানুষের দেওয়া দিক-নির্দেশনা পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য নিঃসন্দেহে প্রয়োজনীয়। তারা আমাদের ভালো মানুষ হতে নির্দেশনা দেয় এবং সঠিক সিদ্ধান্ত নিতেও সাহায্য করে।

তাই এমন মানুষকে খুঁজে বের করা প্রয়োজন যারা আপনাকে অনুপ্রাণিত করবে। চলুন তবে জেনে নেয়া যাক কোন ধরনের মানুষেরা আপনাকে সফল হতে সাহায্য করবে সে সম্পর্কে-

সৃজনশীল
একজন সৃজনশীল ব্যক্তি অনেকের জন্য আশীর্বাদস্বরূপ। সৃজনশীল মানুষের পরামর্শ আপনার সৃজনশীল দিককে জাগ্রত করবে। আপনাকেও সৃজনশীলতার চর্চা করতে উৎসাহী করবে তারা। যা আপনি কখনো ভাবতে পারেননি, তাই হয়তো করে ফেলতে পারবেন। তারা আপনাকে চিন্তার দরজা খুলে দেবে বং আপনার ভেতর থেকে সেরা সব ধারণা বের করতে সাহায্য করবে।

যে আপনার প্রশংসা করে
যে আপনার প্রশংসা করে তার মূল্যায়ন করুন। কারণ অন্যের প্রশংসা করতে পারা সহজ কোনো কাজ নয়। বেশিরভাগই ঈর্ষায় জ্বলে যায়। যারা ঈর্ষা-ঘৃণা জয় করে অন্যের প্রশংসা করতে পারেন, তারা নিঃসন্দেহে অনুকরণীয়। এ ধরনের মানুষেরা আপনার ক্ষমতা সম্পর্কে কথা বলবে এবং অন্যদের সামনে আপনার পক্ষে কথা বলবে। তারা আপনার প্রশংসা করবে যাতে অন্যরা আপনাকে যোগ্য হিসেবে বুঝতে পারেন।

যে আপনাকে সমর্থন করে
নিঃশর্তভাবে আপনাকে সমর্থন করে এমন একজন মানুষ আপনার পাশে থাকলে আপনি খুব ভাগ্যবান ব্যক্তি। যে আপনাকে সমর্থন করে এবং সমস্যার সমাধানে আপনাকে সাহায্য করে সেই আপনার ঘনিষ্ঠ বন্ধু হওয়া উচিত। খেয়াল করে দেখবেন, এ ধরনের মানুষেরা আপনার পাশে থাকলে আপনার কাজের মানও ধীরে ধীরে উন্নত হবে।

যে আপনাকে মানসিকভাবে অনুপ্রাণিত করে
এ ধরনের মানুষেরা মনস্তাত্ত্বিকভাবে আপনাকে আরো ভালো পারফর্ম করতে সাহায্য করে। আপনি বিপদে পড়লে তারা আপনাকে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করার চেষ্টা করবে। তারা অতীত নিয়ে কখনো মাথা ঘামায় না। তারা একজন নোঙ্গরের মতো কাজ করে যে আপনাকে সবচেয়ে কঠিন সময়ে স্থির রাখে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২০ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(210 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]