রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কত টাকা পেলেন বিশ্বচ্যাম্পিয়ন মেসিরা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

কত টাকা পেলেন বিশ্বচ্যাম্পিয়ন মেসিরা

দীর্ঘ এক মাস চলার পর পর্দা নামলো বিশ্বকাপ ফুটবলের ২২তম আসরের। এবারের আসরে গেল আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ট্রাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে মেসিরা।

বিশ্বকাপ যেমন দর্শকের খেলা, তেমনি টাকার খেলাও বটে। ফুটবলকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা হিসেবে বিবেচনা করা হয়। বিশ্বকাপ ট্রফি জয়ী দল শিরোপার পাশাপাশি পাচ্ছে কোটি কোটি টাকা। কোন দল কত টাকা পেয়েছে দেখে নেয়া যাক।

এই আসরের বিজয়ী আর্জেন্টিনা দল পাচ্ছে বাংলাদেশী মুদ্রায় ৪৩৯ কোটি টাকা, রানার্সআপ ফ্রান্স পাবে ৩১৩ কোটি টাকা, তৃতীয় হওয়া দল ক্রোয়েশিয়ার ভান্ডারে গেছে ২৮২ কোটি টাকা এবং চতুর্থ হওয়া মরক্কো পেয়েছে নম্বর দল ২৬০ কোটি টাকা।

এছাড়া বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দল পাবে ৯ মিলিয়ন ডলার, শেষ ষোলোর দলগুলো পাবে ১৩ মিলিয়ন, কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়া দলগুলো পাবে ১৭ মিলিয়ন। বিশ্বকাপ চলাকালীন ফিফা মোট ৪৬০ কোটি টাকা (৪৪০ মিলিয়ন) ব্যয় করছে।

এই অর্থগুলো বিভিন্ন দলকে প্রাইজমানি হিসেবে দেওয়া হবে। এর মধ্যে রয়েছে প্রতিটি দলের অংশগ্রহণের ফি, ম্যাচ জয়, গোল ফি এবং বিজয়ী, রানার্স আপ ও নকআউট পর্বে পৌঁছে যাওয়া দলগুলোতে দেওয়া অর্থের পরিমাণ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৮ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]