রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কম বয়সী তরুণীরা কেন বয়স্ক পুরুষের প্রেমে পড়েন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

কম বয়সী তরুণীরা কেন বয়স্ক পুরুষের প্রেমে পড়েন

ভালোবাসার কোনো বয়সসীমা নেই। প্রেমের আকর্ষণ বাধ দিয়েও রাখা যায় না। তাই যেকোনো বয়সেই আসতে পারে প্রেম। তবে সাধারণত তরুণ বয়সটাতেই প্রেমে পড়তে দেখা যায় বেশি। এসময় ভালোলাগা থেকে ভালোবাসা, তারপর পরিণয় এবং বাকি জীবন একসঙ্গে কাটানো।

প্রেমের ক্ষেত্রে দুজনের বয়সও কাছাকাছিই হয়ে থাকে। দুজনের মধ্যে চিন্তা-ভাবনার মিল থাকায় প্রেম আগায় দ্রুত গতিতেই। কিন্তু অনেক সময় দেখবেন ‍দুজনের বয়সের বিস্তর ব্যবধান, কিন্তু প্রেমটা ঠিকই হয়ে যাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে কম বয়সী তরুণীর প্রেমে পড়তে দেখা যায় বয়স্ক পুরুষদের। কিংবা তার উল্টোটাও হয়!

কেন কমবয়সী নারীর প্রেমে পড়েন পুরুষরা, জেনে নিন-

বয়স যতই হোক!

বয়স হয়তো পঞ্চাশ পেরিয়েছে, এদিকে সদ্য পঁচিশের কোনো টগবগে তরুণীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন সেই প্রবীণ। বয়সে মেয়েটি নিজের অর্ধেক হলেও তার জন্য পরিপূর্ণ প্রেম উথলে পড়ছে হৃদয়ে। বয়স্ক পুরুষটি হয়তো নিজেও বুঝতে পারছেন না, হচ্ছেটা কী! গবেষণা বলছে, বেশি বয়সের পুরুষের ভেতরে কম বয়সী নারীর প্রেমে পড়ার প্রবণতা থাকে। আবার অনেক কম বয়সী নারীও বয়স্ক পুরুষকে বেশি পছন্দ করেন প্রেমিক বা জীবনসঙ্গী হিসেবে।

মন খুলে মনের কথা বলা

বয়স বাড়তে থাকলে চারপাশে বন্ধুর সংখ্যাও কমতে থাকে। একটা পর্যায়ে অনেকে নিজেকে নিঃসঙ্গ মনে করতে শুরু করেন। সম্পর্কের যত্ন না করার কারণে পরিচিত মানুষগুলোও দূরে সরে যেতে থাকে। একটা সময় নিজের মনের কথা খুলে বলার মতো মানুষ তারা খুঁজে পান না। দীর্ঘদিনের অযত্নে হয়তো কাছের মানুষটিও দূরের মানুষ হয়ে যায়।

এদিকে অল্প বয়সী মানে দুশ্চিন্তা, মানসিক চাপ সবই কম। এই বয়সে মানুষ ফ্যান্টাসি বেশি খোঁজে। তাই এরকম কারও কাছে মনের কথা খুলে বলা সহজ হয়। তখন বয়স্ক পুরুষেরা কম বয়সী নারীর প্রতি আকর্ষণ অনুভব করেন। অন্যদিকে একজন বয়স্ক ও দায়িত্বশীল পুরুষকে বেশি ভরসা করে কম বয়সী নারীরা। দুইজনের চাওয়া-পাওয়া মিলে গেলেই শুরু হয় প্রেম।

শারীরিক আকর্ষণ

যতই মনকে প্রাধান্য দেওয়া হোক না কেন, শারীরিক আকর্ষণকে উপেক্ষা করতে পারেন ক’জন! বেশি বয়সে এসেও যদি কোনো তরুণীর শারীরিক সঙ্গ পাওয়া যায়, সেই সুযোগ হাতছাড়া করার কথা ভাবেন না বেশিরভাগ পুরুষই। তাই বয়স বাড়লেও কোনো তরুণীর প্রেমে হাবুডুবু খান তারা।

শান্তি ও যত্ন

মানুষ শান্তি খোঁজে। বয়স বাড়তে থাকলে চারপাশে নানা অশান্তি এসে ঘিরে ধরতে শুরু করে। সেসব থেকে নিষ্কৃতি পেতে এই অসমবয়সী প্রেমের পথে পা বাড়ান অনেক পুরুষ। যত্ন এবং ভালোবাসার খোঁজ পেলে তারা সেদিকে ছুঁটে যেতে দ্বিধা করেন না। তখন সেই তরুণীর মন পাওয়ার জন্য তারা সব রকম প্রচেষ্টা চালিয়ে যেতে রাজি থাকেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৪ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]