মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রাচে ভর করে আর্জেন্টিনার জয় উদযাপন করলেন প্রতিবন্ধী আরিফুল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ক্রাচে ভর করে আর্জেন্টিনার জয় উদযাপন করলেন প্রতিবন্ধী আরিফুল

শারীরিক প্রতিবন্ধী আরিফুল ইসলাম। পেশায় ইজিবাইক চালক। এক পা নেই তার। কিন্তু শারীরিক অক্ষমতা তাকে ঘরে আটকে রাখতে পারেনি। মধ্যরাতে ছুটে এসেছেন যশোর শহরের দড়াটানায়। ক্রাচে ভর দিয়ে গায়ে আর্জেন্টিনার জার্সি পরে বাঁধভাঙা উল্লাসে ফেটে পড়েন। ক্রাচে ভর দিয়েই আনন্দ মিছিলে সবাইকে মাতিয়ে তোলেন মেসি-মেসি স্লোগানে।

পেশায় ইজিবাইক চালক আরিফুল ইসলাম যশোর শহরের ধর্মতলা খোলাডাঙ্গা মসজিদ পাড়া এলাকার বাসিন্দা। পাঁচ বছর বয়সে ট্রাক দুর্ঘটনায় ডান পা হারান। ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক আরিফুল ফাইনাল খেলা উপলক্ষে রোববার সারা বিকেল এলাকার শিশু আর্জেন্টিনার সাপোর্টারদের সমগ্র শহর ঘুরিয়েছেন।

আরিফুল ইসলাম বলেন, এলাকায় কচিকাচাদের কথা দিয়েছিলাম আর্জেন্টিনা ফাইনালে গেলে নিজের ইজিবাইকে তাদের শহরে ঘুরাবে। সেই কথা রাখার জন্য সারা বিকেল কচি কাচাদের ঘুরিয়েছি। যেদিন আর্জেন্টিনার খেলা থাকে সেদিন ইজিবাইক কম চালায়। ছোটবেলা থেকে আর্জেন্টিনার সাপোর্টার। ৬ বছর বয়সী একমাত্র ছেলে সেও আমার দলে; তবে বউ ব্রাজিলের সমর্থক।

তিনি বলেন, কাতার বিশ্বকাপ স্বপ্নের মতোই খেলেছে আর্জেন্টিনা। কয়েকবার ফাইনাল খেললেও এবার শক্তিশালী ফ্রান্সকে হারিয়ে ট্রাফি জয়ের তৃষ্ণা মিটিয়েছে ফুটবলের ক্ষুদে যাদুকর লিওলেন মেসি। তাই বিজয়কে স্মরণীয় করে রাখতে তাই খেলা শেষেই দড়াটানায় চলে এসেছি। সবাই একসঙ্গে উদযাপন করবো বলে। এ জয় ফুটবলের, এ জয় মেসির। অনেক সমালোচনার জবাব এই জয়। এমন ফুটবল ম্যাচ আমি আগে কখনও দেখিনি। আর্জেন্টিনা দুর্দান্ত খেলে ম্যাচ জিতেছে, চ্যাম্পিয়ন হয়েছে।

প্রতিবন্ধী হয়েও সাধারণ মানুষের সঙ্গে আর্জেন্টিনার বিজয় উদযাপনে আসায় খুশি অন্য আর্জেন্টিনা সাপোর্টারও। অনেকেই আর্জেন্টিনার এমন আবেগী সমর্থককে তার সঙ্গে এই ঐতিহাসিক মুহূর্তটি সেলফি বন্দি করতেও দেখা গেছে।

ফিফা বিশ্বকাপ-২০২২ টাইব্রেকারে জয় নিশ্চিত হতে বাঁধভাঙা উল্লাসে ফেটে পড়ে যশোরের আর্জেন্টাইন সমর্থকরা। যশোর শহরের বিভিন্ন প্রান্তে পটকাবাজি ভুজুজেলা বাঁশিসহ মিছিল স্লোগান উল্লাসে মুখরিত হয়ে ওঠে শহর। প্রাণকেন্দ্র দড়াটানা চলে যায় মেসিভক্তদের দখলে। এ সময় কয়েকশ’ আর্জেন্টিনা সমর্থক প্রিয় দলের জার্সি গায়ে নাচ-গান করে, বাঁশি বাজিয়ে, আতশবাজি ফুটিয়ে, ‘মেসি-মেসি’ ও ‘আর্জেন্টিনা-আর্জেন্টিনা’ স্লোগান দিয়ে মিছিল ও মোটরসাইকেল নিয়ে শহর প্রদক্ষিণ করে।

মিছিলে শত শত মোটরসাইকেল ও প্রাইভেটকার নিয়ে অর্ধসহস্রাধিক সমর্থক অংশগ্রহণ করেন। এ সময় মেসি ও আর্জেন্টিনা স্লোগানে শহরের অলি গলি মুখরিত করে তোলে সমর্থকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]