শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গোল্ডেন গ্লাভস হাতে অশ্লীল অঙ্গভঙ্গি, বিতর্কে মার্টিনেজ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

গোল্ডেন গ্লাভস হাতে অশ্লীল অঙ্গভঙ্গি, বিতর্কে মার্টিনেজ

দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ নিজেদের ঘরে তুলেছে আর্জেন্টিনা। এই জয়ের পেছনে সবচেয়ে বেশি অবদান রাখেন তাদের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু এমন জয়ের রাত পার হওয়ার আগেই বিতর্কে জড়ালেন আর্জেন্টিনার গোলরক্ষক।

ফাইনালের মঞ্চে টাইব্রেকারে পেনাল্টি রুখে নায়ক হয়ে যান মার্টিনেজ। যার দরুণ গোল্ডেন গ্লাভসও দখল করেন এই গোলরক্ষক। তবে পুরস্কার হাতে তার অশ্লীল অঙ্গভঙ্গি সমালোচনার ঝড় তুলেছে ফুটবল দুনিয়ায়। তোলপাড় বিশ্ব ফুটবল।

স্টেডিয়াম এবং টিভি মিলিয়ে কোটি কোটি মানুষ দেখলেন, সেলিব্রেশনের নামে পুরস্কার পাওয়া গোল্ডেন গ্লাভস মার্টিনেজ তার গোপানাঙ্গে ঠেকিয়া অশ্লীল অঙ্গভঙ্গি করছেন। যা নিয়েই শুরু হয়েছে তীব্র সমালোচনা। বিষয়টি ভালো ভাবে নিতে পারেনি ফুটবল বিশ্ব।

মার্টিনেজের এমন কুৎসিত কাজের জেরে তাকে সমালোচনায় ভরিয়ে দিচ্ছেন সবাইকে। অনেকে তার এই অঙ্গভঙ্গির সমালোচনা করে টুইটও করেছেন। তবে সেসবে কান দিচ্ছেন না মার্টিনেজ। লিওনেল মেসির শেষ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পেরে উচ্ছ্বসিত তিনি।

টাইব্রেকারে পেনাল্টি সেভ করার আসল রহস্যও তিনি উন্মোচন করেছেন। তিনি বলেন, ‘আমি পেনাল্টির সময় মাথা ঠান্ডা রেখেছিলাম। ওরা ম্যাচে ৩টি শটে গোল করেছে। কিন্তু তার পরেও আমি নিজেকে ঠান্ডা রেখেছিলাম। জানতাম, শান্ত থাকতে পারলে ঠিক সেভ করে দেব।’

নিজের জীবনের গল্প নিয়ে মার্টিনেজ আরো বলেন, ‘আমি খুবই দরিদ্র পরিবার থেকে উঠে এসেছি। এই জয় পরিবারকে উৎসর্গ করতে চাই। পুরো পেনাল্টি শুটআউটে আমি শান্ত থাকার চেষ্টা করেছি। এটাই আমার স্ট্র্যাটেজি ছিল।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৪ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]