সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তথ্যপ্রযুক্তির উন্নতির সঙ্গে পরিবর্তন হচ্ছে অপরাধও: আইজিপি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

তথ্যপ্রযুক্তির উন্নতির সঙ্গে পরিবর্তন হচ্ছে অপরাধও: আইজিপি

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, তথ্যপ্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে অপরাধের ধরণ পরিবর্তিত হচ্ছে। সাইবার ক্রাইম, মানিলন্ডারিং, মানবপাচার ও পরিবেশ সংকটসহ নিত্যনতুন যে চ্যালেঞ্জ আসছে সে সব মোকাবিলার জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিট সক্ষম। যার সিএমপি এরমধ্যে অগ্রগণ্য। কারণ ঢাকার পরে চট্টগ্রাম শহরের গুরুত্ব। সিএমপিকে সেইভাবে সক্ষম করে তোলার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

সোমবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি। নগরের দামপাড়া পুলিশ লাইন্স মাঠে এ সমাবেশ আয়োজন করা হয়।

পুলিশ মহাপরিদর্শক বলেন, এক সময় দেশের দক্ষিণাঞ্চল ও পশ্চিমাঞ্চল ছিল সন্ত্রাসের জনপদ। একযোগে ৬৪ জেলায় হামলা চালিয়ে, মানুষকে আহত-নিহত করে উন্মত্ত নেশায় মেতে উঠেছিল। সে অবস্থা থেকে দেশকে একটি স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতিতে নিয়ে আসতে সক্ষম হয়েছি আমরা। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির মাধ্যমে আমরা সবাই মিলে এ দেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য কাজ করছি।

অনুষ্ঠানে সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, ক্রমবর্ধমান সাইবার ক্রাইম, জঙ্গি বিষয়ক অপরাধ মোকাবিলায় সিএমপির রয়েছে প্রশিক্ষণপ্রাপ্ত চৌকস কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত কাউন্টার টেরোরিজম ইউনিট। একটি জনবান্ধব, জেন্ডার সংবেদনশীল এবং প্রযুক্তিনির্ভর সিএমপি গড়তে আমরা নিরন্তর কাজ করে যাচ্ছি। চট্টগ্রাম নগরের নাগরিকদের নিরাপত্তায় আস্থার ঠিকানা হয়ে উঠবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০২ অপরাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]