বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের রাতেই ভারতের ‘বিশ্বজয়’

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপের রাতেই ভারতের ‘বিশ্বজয়’

এবারের কাতার বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছর পর যেমন আর্জেন্টিনা নিজেদের ঘরে কাপ তুলল, ঠিক তেমনিভাবে ভারতও বিশ্বকাপের রাতেই দীর্ঘ ২১ বছর পর জিতে নিল মিসেস ওয়ার্ল্ডের জয়ের মুকুট।

রোববার (১৮ ডিসেম্বর) বিলাসবহুল লাস ভেগাসে অনুষ্ঠিত হয় এবারের মিসেস ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতা। এইদিন ৬৩টি দেশের বাছাই করা সুন্দরীকে হারিয়ে সেরার মুকুট ছিনিয়ে নেন ভারতের সরগম।

পুরো নাম সরগম কৌশল। ৩১ বছর বয়সী এই মডেল জম্মুর বাসিন্দা। তার স্বামীর নাম আদিত্য মনোহর শর্মা। তিনি ভারতীয় নেভির লেফটেন্যান্ট কমান্ডার হিসেবে কর্মরত আছেন।

লাস্যময়ী সরগমের শৈশবে বেড়ে উঠেছে জম্বু শহরেই। সেখানে গান্ধী নগরের প্রেজেন্টেশন কনভেন্ট সিনিয়র সেকেন্ডারি স্কুলে পড়াশোনার পর জম্মু ইউনিভার্সিটি থেকে ইংরেজিতে মাস্টার্স সম্পন্ন করেন।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এবং এই সময়ে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বিশ্বকাপের রাতে সবাই যখন খেলা নিয়ে উন্মাদনায় ব্যস্ত ঠিক সে সময় সরগমের মনে ছিল নানা উৎকণ্ঠা। দিনটি তারও কেটেছে উত্তেজনায়, তবে তো বিশ্বকাপের নয়, প্রতিযোগিতার ফলাফল নিয়ে।

অনেক অপেক্ষার পর যখন সেই কাঙ্ক্ষিত মুহূর্তে বিজয়ীর নাম ঘোষণা করা হচ্ছিল, সরগমের হৃদস্পন্দনও তখন স্বাভাবিকের চেয়ে যেন একটু বেশি গতিতেই চলছিল।

হঠাৎ‘অ্যান্ড দ্য উইনার ইজ মিসেস ইন্ডিয়া’ ঘোষণা শুনে যেন চমকে ওঠেন বিজয়ী সরগম। সরগমের মাথার বিজয়ীর মুকুট পরিয়ে দেন মিসেস ওয়ার্ল্ড ২০২১ শ্যালিন ফোর্ড (আমেরিকা)।

এ সুন্দরী প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছেন মিসেস পলিনেশিয়া। আর দ্বিতীয় রানার্স আপের তকমা জিতে নিয়েছেন মিসেস কানাডা। খেতাব জেতার পর সরগমকে মঞ্চে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানিয়েছেন তারা। সরগমও তাদের অভিনন্দন জানান।

এরপরই শুরু হয় বিজয়ীদের ফটোসেশন। এসব ছবি মিসেস ইন্ডিয়ার অফিসিয়াল পেজে আপলোডের পরই ভারতের বিশ্বজয়ের খবর ছড়িয়ে পড়ে চারদিকে।

সরগম পরেছিলেন বেবি পিংক রঙের শিমারি গাউন। সরগম কৌশলের আগে ২০০১ সালে এ খেতাব জিতেছিল ভারতের অদিতি গোভিত্রিকার। তিনি বলিউড ইন্ডাস্ট্রিতে দে দনা দন, পহেলির মতো সিনেমায় কাজ করেছেন। তাই নেটিজেনরা আশা করছেন সরগমকেও ভবিষ্যতে দেখা যাবে বলিউডের রুপালি পর্দায়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১০ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]