শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবসর নিয়ে চূড়ান্ত ঘোষণা মেসির, যা বললেন বিশ্বচ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

অবসর নিয়ে চূড়ান্ত ঘোষণা মেসির, যা বললেন বিশ্বচ্যাম্পিয়ন

আগেই জানিয়ে রেখেছেন কাতার বিশ্বকাপই হবে তার শেষ বিশ্বকাপ। এরপর কী করবেন লিওনেল মেসি? বিশ্বকাপ তো আর খেলবেন না এটা নিশ্চিত। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে আবারো তার খেলার ব্যাপারে একটা ধোঁয়াশা ছিল। বিশ্বকাপ জিতে সেটাও দূর করে দিলেন মেসি। অবসর না নিয়ে বরং চ্যাম্পিয়ন তকমায় আরো কয়েক ম্যাচ খেলার ইচ্ছে তার।

মেসি বলেন, ‘এভাবে ক্যারিয়ার শেষ করতে পারাটা চমৎকার। এরপর কী হবে? আমি কোপা আমেরিকা জিতেছি, বিশ্বকাপ জিতেছি এবং এগুলো হয়েছে আমার ক্যারিয়ারের প্রায় ক্লান্তি লগ্নে। আমি ফুটবল খেলতে পছন্দ করি। এই দলের সঙ্গে থাকতে পছন্দ করি। বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে ম্যাচ খেলার অভিজ্ঞতা নিতে চাই আমি।’

ম্যাচ শেষে মেসিকে কাঁধে তুলে নেন সাবেক আর্জেন্টাইন ফুটবলার সের্হিও আগুয়েরো। হৃদরোগের সমস্যা না থাকলে আজ এই চ্যাম্পিয়ন দলে থাকতে পারতেন তিনিও। কিন্তু দল থেকে কবেই বা বিচ্ছিন্ন ছিলেন এই ফরোয়ার্ড! তাই খেলোয়াড়দের সঙ্গে সতীর্থের মতোই উদযাপন করেছেন। মেসিকে কাঁধে চড়িয়ে নিয়ে যান জনসম্মুখে। তখন মেসির হাতে ছিল বিশ্বকাপ ট্রফিটি, ঠিক যেমনটা ছিল ১৯৮৬ বিশ্বকাপে দিয়েগো ম্যারাডোনার।

মেসি বলেন, ‘কাপটাকে দেখুন, কত সুন্দর! আমরা প্রচুর সংগ্রাম করেছি, কিন্তু আমরা তা করতে পেরেছি। আর্জেন্টিনায় যেতে এবং লোকের পাগলামি দেখতে আর তর সইছে না। এই ট্রফিটি আমি সারাজীবন চেয়েছিলাম। ছোটবেলা থেকেই এই স্বপ্ন ছিল আমার।’

Facebook Comments Box
advertisement

Posted ৪:০০ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]