বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাটি খুঁড়তেই মিলল ৩০১ কেজির মূর্তি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

মাটি খুঁড়তেই মিলল ৩০১ কেজির মূর্তি

দিনাজপুরের ফুলবাড়ীতে কর্মসৃজন প্রকল্পের মাটি খোঁড়ার সময় ৩০১ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি পাওয়া গেছে। মূর্তিটি উদ্ধার করে ক্যাম্পে নিয়েছে ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন।

বিষয়টি নিশ্চিত করেছেন বুধবার ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক (পিএসসি) মো. আলমগীর কবি। এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ওই ইউনিয়নের আমড়া সীমান্ত এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

জানা গেছে, ফুলবাড়ী উপজেলার দক্ষিণ আমড়া মাঠে ৪০ দিনের কর্মসৃজন কাজ করার সময় ওই এলাকার বাসিন্দা মোকসেদুল ইসলাম মাটি খনন করতে গিয়ে একটি কষ্টি পাথরের মূর্তি দেখতে পান। বিষয়টি ওই ব্যক্তি আমড়া সীমান্ত ফাঁড়িতে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানকে জানান। পরে বিজিবির একটি টিম ঘটনাস্থলে গিয়ে পূর্ণাঙ্গ মূর্তি উদ্ধার করে। ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধীন আমড়া সীমান্ত ফাঁড়ির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার নং ৩০০/৭-এস থেকে ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন জানান, মঙ্গলবার সন্ধ্যায় মাটি কাটার সময় তারা মূর্তি দেখতে পেয়ে আমাকে জানায়। এ সময় বিষয়টি বিজিবি ও পুলিশ সদস্যকে জানাই। পরে তারা এসে এটি উদ্ধার করেন।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক মো. আলমগীর কবির জানান, মঙ্গলবার সন্ধ্যায় খবর পেয়ে মূর্তিটি উদ্ধার করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে কষ্টি পাথরের মূর্তিটি কাস্টমসে জমা দেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ২১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]