শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারও চায় বিএনপি নির্বাচনে আসুক: সিইসি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সরকারও চায় বিএনপি নির্বাচনে আসুক: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সরকারও চায় বিএনপি নির্বাচনে আসুক। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা মূলক হোক, সব দল অংশগ্রহণ করুক। প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে সংসদ গঠিত হোক। সংসদের মাধ্যমে সরকার গঠিত হোক। তাহলে দেশের গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থা আরো সুসংহত হবে।
তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের প্রতি বিএনপির এখনো অনাস্থা রয়েছে। তবে কোনো দলকে জোর করে নির্বাচনে আনা যাবে না।

মঙ্গলবার রাতে বরিশাল জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশন বরিশাল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, বরিশাল ও বরিশাল অঞ্চলের জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, দশম জাতীয় নির্বাচন সাধারণ অবাধ নিরপেক্ষ সুষ্ঠু করার জন্য নির্বাচন কমিশন সর্বাত্মক কাজ করে যাচ্ছে। ইভিএমএ আগামী ভোট অনুষ্ঠিত হবে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এই পদ্ধতিতে ব্যালটের মতো একজনের ভোট অন্যের দেওয়ার সুযোগ নেই। তবে বিগত দিনে ইভিএম নিয়ে ভোটারদের মনে একধরনের নেতিবাচক ধারণা সৃষ্টি হয়েছে। আমরা সেই ধারণা পাল্টানোর চেষ্টা করছি।

বরিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন— বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম, নির্বাচন কমিশনের সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর, নির্বাচন কমিশনের সচিবালয়ের আইডিউ প্রকল্প (২য় পর্যায়) প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসানাত মোহাম্মদ সায়েম, উপ পুলিশ মহাপরিদর্শক এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৬ পূর্বাহ্ণ | বুধবার, ২১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]