শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে আনসার বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

দেশের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে আনসার বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, আনসার বাহিনীর সদস্যরা দেশের নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, আনসারসহ অন্য সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রধানমন্ত্রীকে সহযোগিতা করছে বলেই দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বুধবার সকালে রাজশাহীর বাঘা উপজেলায় আনসার ও ভিডিপি মডেল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কিছুদিন আগে দুর্গাপূজা হয়ে গেল। সারাদেশে প্রায় ৩৩ হাজার পূজামণ্ডপ ছিলো। আইজিপি বললেন, তিনি প্রত্যেক মণ্ডপে একজনের বেশি পুলিশ দিতে পারবেন না। এই পূজামণ্ডপের নিরাপত্তায় নিয়োজিত হলো আনসার। প্রায় দুই লাখ আনসার সদস্য সারাদেশের পূজামণ্ডপে দায়িত্বশীলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এর ফলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

তিনি আরো বলেন, ‘২০১৩-১৪ সালের দিকে সরকারবিরোধী আন্দোলনের নামে রেল লাইন পর্যন্ত উপড়ে ফেলা হচ্ছিল। তখনো রেল লাইনের নিরাপত্তাই দায়িত্ব পালন করে আনসার সদস্যরা। আমাদের দৃষ্টিতে সেভাবে না পড়লেও আনসার বাহিনীর সদস্যরা দেশের নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য শাহরিয়ার আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১০ পূর্বাহ্ণ | বুধবার, ২১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]