বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়েটে পুরকৌশল বিভাগের আন্তর্জাতিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

চুয়েটে পুরকৌশল বিভাগের আন্তর্জাতিক সম্মেলন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ‘পুরকৌশল বিষয়ের অগ্রগতি’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন ICACE-2022 অনুষ্ঠিত হয়েছে। পুরকৌশল বিভাগের উদ্যোগে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় সম্মেলনটি আয়োজন করা হয়।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের মাল্টিপারপাস মিলনায়তনে অনুষ্ঠানের পর্দা উন্মোচিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসিফুল হক। বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কনফারেন্স সেক্রেটারি ও পুরকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. বশির জিসান। প্রভাষক মায়শা কবির ও মো. আসিফুর রহমানের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য দেন কনফারেন্সের কী-নোট স্পিকার আইআইটি-খড়গপুরের অধ্যাপক ড. অঞ্জলি পাল, আমন্ত্রিত বক্তা ও ভারতের ওড়িশ্যার কেআইআইটির ফলিত বিজ্ঞানের অধ্যাপক ড. তারাশঙ্কর পাল এবং জিপিএইচ ইস্পাত লিমিটেডের নির্বাহী পরিচালক জনাব শোভন শাহাবুদ্দিন রাজ।

এবারের সম্মেলনে বাংলাদেশ, ভারত, জাপান ও যুক্তরাষ্ট্রের পাঁচজন প্রধান বক্তা এবং ২০০ জনেরও বেশি শিক্ষাবিদ, গবেষক বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যোগ দিচ্ছেন। কনফারেন্সে মোট ১৫১টি গবেষণাপত্র উপস্থাপন, ১৬টি টেকনিক্যাল স, ১৬টি টেকনিক্যাল সেশন ও ৪টি কী-নোট সেশন রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]