বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ি সাজানো জিনিস দিয়ে দাড়ি সাজিয়ে বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বাড়ি সাজানো জিনিস দিয়ে দাড়ি সাজিয়ে বিশ্ব রেকর্ড

অনেকেই বড়দিনে বাড়ি সাজান। কেউ কেউ বাড়িতে ঝাউগাছ কিনে তা সাজান। কিন্তু তাই বলে দাড়ি? আমেরিকার বাসিন্দা জোয়েল স্ট্রাসার নামের এক ব্যক্তি এমনই কাণ্ড করেছেন। যে ঘর সাজানোর জিনিস দিয়ে বাড়ি কিংবা গাছ সাজানো হয়, সেই উপকরণগুলো দিয়েই তিনি সাজিয়েছেন নিজের দাড়ি। এতোগুলো জিনিস তিনি নিজের দাড়িতে লাগিয়েছেন যে, গড়ে ফেলেছেন বিশ্ব রেকর্ডও।

সম্প্রতি নিজের দাড়িতে ৭১০টি ছোট্ট রঙিন বলের মতো অলঙ্কার লাগিয়েছিলেন জোয়েল। আর তাতেই তৈরি হয়েছে নতুন বিশ্ব রেকর্ড। দাড়িতে সবচেয়ে বেশি সংখ্যক অলঙ্কার পরার। নতুন এই নজির গড়ে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন জোয়েল। এর আগে ২০১৯ সালে ৩০২টি, ২০২০ সালে ৫৪২টি ও ২০২১ সালে ৬৮৬টি অলঙ্কার পরেছিলেন তিনি। নতুন নজির গড়তে পেরে বেজায় খুশি জোয়েল।

একটি সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, প্রথম প্রথম দাড়িতে খেয়ালখুশি মতো অলঙ্কার লাগাতেন তিনি। কিন্তু এখন বিশেষ এক কৌশলে সেগুলো দাড়িতে লাগান। ফলে অনেক বেশি সংখ্যক অলঙ্কার লাগানো সম্ভব হয়। ৭১০টি গোলকের মোট ওজন ছিল প্রায় ২.২৬ কিলোগ্রাম। প্রতিটি গোলক আলাদা আলাদা ক্লিপ দিয়ে জুড়তে হয়।

কাজেই এতোগুলো অলঙ্কার পরাও যথেষ্ট শ্রমসাধ্য কাজ, দাবি জোয়েলের। শুধু বড়দিনের ঘর সাজানোর জিনিসই নয়, দাড়িতে আরো হরেক রকমের জিনিস লাগানোর নজিরও রয়েছে তার দখলে। এর আগে স্ট্র, দাঁত খোঁচানোর কাঠি কিংবা চপস্টিক দাড়িতে গুঁজেও শিরোনামে উঠে এসেছিলেন তিনি। এবার সেই মুকুটে নতুন পালক যুক্ত হলো।

সূত্র: আনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]