বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পছন্দের রং বলে দেবে আপনার ব্যক্তিত্ব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

পছন্দের রং বলে দেবে আপনার ব্যক্তিত্ব

রং মানুষের মস্তিষ্ককে অনেকাংশেই উজ্জীবিত করে তোলে। অনেকক্ষেত্রে তাই ভিজ্যুয়াল ট্রিটমেন্টের ক্ষেত্রে রঙের প্রয়োগও দেখা যায়। বলা হয়, প্রত্যেকটি মানুষের রঙের ক্ষেত্রে তাদের পছন্দ তাদের ব্যক্তিত্বের একটি দিককে তুলে ধরে। মানুষের মনস্তত্ত্ব পরিমাপ করার জন্য রং-কে বিশেষভাবে ব্যবহার করা হয়েই থাকে।

কার কোন রং পছন্দ তা দেখে সেই ব্যক্তি সম্পর্কে অনেককিছুই বলে দেওয়া যায়। মৌলিক রংগুলো- লাল, সবুজ, নীল, হলুদ, কালো, সাদা এই রংগুলোর মধ্যে কার কোন রং পছন্দ, তার ভিত্তিতে মানুষের ব্যক্তিত্ব সম্পর্কেও জানা যায়।

হলুদ রং- হলুদ রং পছন্দ করেন এমন ব্যক্তিদের সঙ্গে সবাই আড্ডা দিতে বা ঘুরে বেড়াতে পছন্দ করে। হলুদ রং পছন্দকারীরা খুব মিশুক এবং অত্যন্ত কল্পনাপ্রবণ। সম্পর্কের ক্ষেত্রে তারা অন্যের মতামতকে গুরুত্ব দিতে পছন্দ করে।

কালো রং- এই রং যারা পছন্দ করেন তাদের শিল্প সম্পর্কে আগ্রহ বেশি থাকে। কোনো বাধার সামনে মাথা নত করে না। তারা নিজেদের ওপর নিয়ন্ত্রণ রাখে এবং তাদের চারপাশকেও নিয়ন্ত্রণ করে। তাদের দুর্বলতাগুলো অন্যের কাছে প্রকাশ করে না।

সবুজ রং- সবুজ রং পছন্দকারীরা শান্ত এবং সর্বদা সবকিছুর প্রতি দৃষ্টিভঙ্গিতে ধৈর্যশীল। শান্ত এবং সর্বদা সবকিছুর প্রতি দৃষ্টিভঙ্গিতে ধৈর্যশীল।

নীল রং- নীল রং পছন্দকারী মানুষ খুব গভীর চিন্তাবিদ ও বিশ্লেষণাত্মক প্রকৃতির হয়। অত্যন্ত নিয়মতান্ত্রিক হন। নীল রঙের পছন্দকারীরা যুক্তি এবং সত্য প্রেমী।

লাল রং- যারা এই রং পছন্দ করেন তারা বেশিরভাগই বহির্মুখী, আশাবাদী, উদ্যমী এবং আত্মবিশ্বাসী। বিশেষজ্ঞরা বলছেন যে লাল রঙ প্রেমীরা বেশিরভাগ যুক্তিবাদী, শক্তিশালী নেতা, সব সময় দ্রুত চিন্তা করতে পারে। তারা ঝুঁকি নিতে পারে।

সাদা রং- যারা সাদা রং পছন্দ করে তাদের শান্ত, ভারসাম্যপূর্ণ, নির্ভীক, আশাবাদী, স্বাধীন এবং দৃঢ় মতামতের অধিকারী হয়। দূরদর্শী এই মানুষেরা বিচক্ষণ এবং জ্ঞানী হয়ে থাকে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]