বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিছু দেশ থেকে ভারতে যেতে লাগবে করোনা নেগেটিভ সনদ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

কিছু দেশ থেকে ভারতে যেতে লাগবে করোনা নেগেটিভ সনদ

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি, এমন কিছু দেশ থেকে ভারতে যেতে করোনা পরীক্ষার ‘নেগেটিভ’ ফলাফলের সনদ বাধ্যতামূলক করার ব্যাপারে ভাবছে নয়াদিল্লি।

শুক্রবার নিউজএক্সকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মন্দাভিয়া জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে কোন কোন দেশে কোভিড রোগীর সংখ্যা বেশি, সেটা নির্ধারিত হবে। ওইসব দেশ থেকে ভারতে আসা লোকদের যাত্রার আগেই তাদের আরটি-পিসিআর পরীক্ষার ফল অনলাইনে আপলোড করতে হবে। তারপর তারা ভারতে আসতে পারবেন।

 

তিনি আরো বলেন, যাত্রীদেরকে তাদের করোনা শনাক্তকরণ পরীক্ষার ফলের সনদ ভারতের একটি সরকারি ওয়েবসাইটে আপলোড করতে হবে। ভারতের বিমানবন্দরে অবতরণের পর তাদেরকে থার্মাল স্ক্রিনিংয়ের ভেতর দিয়েও যেতে হবে।

শুক্রবার পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার কোটি ৪৬ লাখ ৭৭ হাজার ৮২০ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৮১ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারত দ্বিতীয় স্থানে রয়েছে।

কয়েকদিন আগেই দেশটির কেন্দ্রীয় সরকার চীন ও বিশ্বের বিভিন্ন অংশে করোনার ঊর্ধ্বগতি দেখে রাজ্য কর্তৃপক্ষগুলোকে করোনাভাইরাসের নতুন কোনো ধরন ধরা পড়ে কি না সেদিকে নজর রাখতে এবং নাগরিকদের ভিড় হয় এমন স্থানে মাস্ক পরতে অনুরোধ জানিয়েছে।

 

চীনসহ বিশ্বের কয়েকটি দেশে যেভাবে দাপট দেখাচ্ছে সংক্রমণ, তাতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে গত বৃহস্পতিবার আবার ভারতবাসীকে মাস্ক পরার জন্য আহ্বান জানিয়েছেন নরেন্দ্র মোদি। সেই সঙ্গে করোনা পরীক্ষা বাড়ানোর পরামর্শ দিয়েছেন তিনি।
সূত্র: রয়টার্স।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]