বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিচার সেই গোলই কাতার বিশ্বকাপের সেরা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

রিচার সেই গোলই কাতার বিশ্বকাপের সেরা

কাতার বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে কয়েকদিন আগেই। তবে এখনো শেষ হয়নি বিশ্বকাপের ঝাঁঝ। নিয়মিত সদ্য সমাপ্ত আসরের বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত জানাচ্ছে ফিফা। সেই ধারাবাহিকতায় শুক্রবার জানা গেছে আসরের সেরা গোল কোনটি।

এবারের বিশ্বকাপ শুরুর আগেও মূল একাদশে রিচার্লিসনের জায়গা নিয়ে অনেকের মনেই সন্দেহ ছিল। তবে সমালোচকদের মুখ বন্ধ করতে মাত্র এক ম্যাচই সময় নিয়েছিলেন ২৫ বছর বয়সী এ তারকা। একদম প্রথম ম্যাচেই জোড়া গোল করে দলকে জেতান টটেনহ্যামের এই স্ট্রাইকার।

এখানেই শেষ নয়, পুরো বিশ্বকাপেই দলের আক্রমণভাগে অন্যতম ভরসা হয়ে ছিলেন রিচার্লিসন। দুর্ভাগ্যজনকভাবে রিচার দল ব্রাজিল কোয়ার্টারে বাদ পড়লেও আলোটা ঠিকই নিজের করে নিতে পেরেছেন তরুণ এ ফুটবলার।

এবার রিচার্লিসনের জন্য আরো সুখবর। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার সঙ্গে তার করা গোলটা টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছে।

গ্রুপ পর্বে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের ৭৯ তম মিনিটে ১-০ গোলে এগিয়ে ছিল সেলেসাওরা। এমন সময় বাম প্রান্ত দিয়ে আক্রমণ করে ব্রাজিল। ভিনিসিয়ুসের বাড়ানো বলটা দারুণ ব্যালেন্সে রিসিভ করেন রিচার্লিসন। এরপর যা করেন তা চমকে দেওয়ার মতো। নিজের রিসিভ করা বলেই অ্যাক্রোবেটিক শটে জালে বল জড়ান রিচা।

টুর্নামেন্ট চলাকালেই ফিফা নিয়ম করেছিল সেরা গোল নির্বাচিত হবে দর্শকের ভোটে। এবার সেই ভোটের ভিত্তিতেই সেরা হল রিচার্লিসনের গোল। শুক্রবার ফিফার বিশ্বকাপ কেন্দ্রিক অফিশিয়াল পেইজে পোস্ট করে বিষয়টি জানিয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪১ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]