বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টিনার উদযাপন নিয়ে ক্ষোভ ঝারলেন ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আর্জেন্টিনার উদযাপন নিয়ে ক্ষোভ ঝারলেন ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী

দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ জিতে উদযাপনের কোনো কমতি রাখেনি আর্জেন্টিনা দল ও তাদের সমর্থকরা। নেচে গেয়ে বিশাল প্যারেডে ছাদখোলা বাসে করে প্রতিটা মুহূর্ত উপভোগ করেছেন তারা। তবে এই উদযাপনের কিছু অংশ পছন্দ হয়নি ফ্রান্সের ক্রীড়ামন্ত্রীর। যে কারণে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।
উদযাপনের সময় ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে মজা করাটা মোটেই মেনে নিতে পারেনি ফরাসিরা। তাতে ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদ্‌যাপন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দেশটির ক্রীড়ামন্ত্রী অ্যামিলি ওদিয়া-কাস্তেরা।

এমবাপ্পেকে নিয়ে মজা করার ধরনকে ‘অশ্লীল’ উল্লেখ করে আর্জেন্টিনাকে ‘অমার্জিত বিজয়ী’ অভিহিত করেছেন তিনি। গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের উদ্‌যাপনের ধরনে ফরাসিরা বেশ অসন্তুষ্ট। কারণ উদ্‌যাপনের সময় এমবাপ্পের জন্য ‘এক মিনিটের নীরবতা’ ঘোষণা দিয়ে মজা করেন এমি।

পরে আর্জেন্টিনায় যাওয়ার পরও এমবাপ্পেকে নিয়ে আরেক দফা ঠাট্টায় মেতে ওঠেন তিনি। বুয়েনস এইরেসে ছাদখোলা বাসে এমিলিয়ানোর হাতে এমবাপ্পের মুখোশ লাগানো একটি পুতুল দেখা যায়। এমন উদ্‌যাপনে ক্ষুব্ধ এফএফএফ।

ফরাসি রেডিও স্টেশন আরটিএলের সঙ্গে সাক্ষাৎকারে ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী বলেন, ‘আমাদের দল জানতো, তারা শোভনীয় একটি লড়াইয়ে হেরেছে। কিন্তু জয়ের পর আর্জেন্টিনা দল যেভাবে আচরণ করেছে, সেটা ম্যাচের সঙ্গে যায় না। এটা ছিল স্রেফ অশ্লীল, অমার্জিত এবং উপলক্ষের সঙ্গে বেমানান।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]