বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম সেশনে টাইগারদের ব্যাটিং বিপর্যয়, সুবিধাজনক অবস্থানে ভারত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

প্রথম সেশনে টাইগারদের ব্যাটিং বিপর্যয়, সুবিধাজনক অবস্থানে ভারত

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে মিরপুরে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তাতে বাংলাদেশ প্রথম ইনিংসে অল্প রানে গুটিয়ে গেলে ভারতও বেশিদূর যেতে পারেনি। জবাবে কোনো উইকেট না হারিয়ে দ্বিতীয় দিন শেষ করলেও তৃতীয় দিনের প্রথম সেশনেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ।
দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন জাকির হাসান। তবে তাদের কেউই সঙ্গ দিতে পারলেন না জাকিরকে। তাতে প্রথম সেশনেই চার উইকেট হারিয়েছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭১ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ। ৩৭ রান নিয়ে উইকেটে আছেন জাকির হাসান, নতুন ব্যাটার লিটন দাস এখনো রানের খাতা খুলতে পারেননি। বাংলাদেশ পিছিয়ে আছে ১৬ রনে।

এর আগে তৃতীয় দিনে ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। রবিচন্দ্রন আশ্বিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৫ রানে বিদায় নেন শান্ত। শান্তর বিদায়ের খানিকবাদেই মোহাম্মাদ সিরাজের বলের লাইন লেংথ বুঝতে না পেরে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনে নামা মমিনুল হক (৫)।

সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক সাকিব ও জাকির। তাতে শুরুর দুই উইকেট হারানোর চাপ কাটিয়ে উঠে বাংলাদেশ। এই দুজনের দৃঢ়তায় দলীয় রান ৫০ পার করে টাইগাররা। তবে দলীয় অর্ধশতক শেষেই ১৩ রানে বিদায় নেন সাকিবও।

লাঞ্চের একটু আগে আরেকটি উইকেট হারায় বাংলাদেশ। আকসার প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান মুশফিকুর রহিম। ভেতরে ঢোকা বল পিছিয়ে গিয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ব্যাটে খেলতে পারেননি, ছোবল দেয় প্যাডে।

নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৭ রানে দ্বিতীয় দিন শেষ করেছিলো বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৩১৪ রানে অল আউট হয়েছে ভারত। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২২৭ রানে করেছিল টাইগাররা। সাকিব আল হাসানের দল পিছিয়ে আছে ১৬ রানে।।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]