শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লিটনের ফিফটিতে লড়ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

লিটনের ফিফটিতে লড়ছে বাংলাদেশ

দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে ভারতের বিপক্ষে খেলছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটারদের ব্যর্থতার মিছিলে বিপদে টাইগাররা। এ অবস্থায় একপ্রান্তে লিটন দাসের ফিফটিতে লড়ছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ সাত উইকেটে ১৭৮ রান। ৫০ রান নিয়ে উইকেটে আছেন লিটন দাস। এছাড়া তাসকিনের সংগ্রহ ৭ রান। টাইগাররা এগিয়ে আছে ৯১ রানে।

তৃতীয় দিনে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। রবিচন্দ্রন আশ্বিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৫ রানে বিদায় নেন শান্ত। তার বিদায়ের পরই মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনে নামা মুমিনুল হক (৫)।

সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক সাকিব ও জাকির। তাতে শুরুর দুই উইকেট হারানোর চাপ কাটিয়ে উঠে বাংলাদেশ। এই দুজনের দৃঢ়তায় দলীয় রান ৫০ পার করে টাইগাররা। তবে দলীয় অর্ধশতক শেষেই ১৩ রানে বিদায় নেন সাকিবও।

লাঞ্চের একটু আগে আরেকটি উইকেট হারায় বাংলাদেশ। আক্সার প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান মুশফিকুর রহিম। ভেতরে ঢোকা বল পিছিয়ে গিয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ব্যাটে খেলতে পারেননি, ছোবল দেয় প্যাডে।

অন্যপ্রান্তে ব্যাটারদের ব্যর্থতার মিছিলে একপ্রান্তে লড়ছিলেন জাকির হাসান। উইকেট আঁকড়ে ধরে ফিফটিও তুলে নেন তিনি। তবে এরপরই মনোযোগ হারিয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। যার ফলে আরো বিপদে পড়ে টাইগাররা।

ষষ্ঠ উইকেট জুটিতে বেশ আক্রমণাত্মক খেলতে থাকেন লিটন দাস ও নুরুল হাসান সোহান। ৪৮ বলে দুজনে যোগ করেন ৪৬ রান, যেখানে মূল ভূমিকা রাখেন সোহান। ২৯ বলে ৩১ রানের আগ্রাসী ইনিংস খেলে স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি।

এরপর তাসকিনকে নিয়ে লড়তে থাকেন লিটন। ক্রিজ আঁকড়ে থেকে অনবদ্য এক হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। অন্যপ্রান্তে তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন তাসকিন।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৭ রানে দ্বিতীয় দিন শেষ করেছিলো বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৩১৪ রানে অল আউট হয়েছে ভারত। নিজেদের প্রথম ইনিংসে ২২৭ রানে করেছিল বাংলাদেশ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]