বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়ায় চড়ে গেলেন বর, পালকিতে এলেন বউ 

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ঘোড়ায় চড়ে গেলেন বর, পালকিতে এলেন বউ 

শুক্রবার তখন দুপুর। ঠিক ওই সময় যান্ত্রিক গাড়ির বদলে ঘোড়ার চড়ে সেরওয়ানি ও মাথায় লাল পাগড়ি পড়ে সুসজ্জিত হয়ে বিয়ে করতে যাচ্ছেন বর জিসান খান সুমন। শুধু তাই নয়, চার বেহারার পালকিতে করে জীবন সঙ্গী প্রিয়তমাকে নিজ বাড়িতে নিয়ে এসেছেন তিনি। এ সময় গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় ভিড় করেন শত শত উৎসুক জনতা।

ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর গোয়ালন্দে। শুক্রবার দুপুরে উপজেলার পৌর এলাকার চার নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লারপাড়া এই বিয়ে সম্পন্ন হয়। শনিবার অনুষ্ঠিত হয়েছে জিসান খান সুমন ও অধরার বৌভাত।

জিসান খান সুমন রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের দেওয়ান পাড়া গ্রামের মৃত ছাত্তার খানের ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী।

বর জিসান খান সুমন বলেন, বিয়ের দিনটি স্মরণীয় করে রাখতে ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার ইচ্ছা ছিল। এছাড়া বউকে নিয়ে আসব পালকিতে করে। শখ পূরণে এবং বিলুপ্তপ্রায় গ্রামীণ সংস্কৃতি ধরে রাখতে ব্যতিক্রমী এ বিয়ের আয়োজন করা হয়। গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকা দিয়ে এই বিয়ের বহর যাওয়ার সময় শত শত মানুষ দাঁড়িয়ে এই দৃশ্য উপভোগ করেন। এতে আমাদের অনেক আনন্দ হয়েছে। দাম্পত্য জীবন যেন সুখের হয়, সেজন্য সবার কাছে দোয়া চাই।

বর যাত্রী রাকিবুল ইসলাম বলেন, বর্তমানে গ্রামে এগুলো দেখা যায় না। কালের বিবর্তনে আমরা আমাদের সংস্কৃতি হারাতে বসেছি। এ দৃশ্য আমাদের মুগ্ধ করেছে।

এদিকে ঘোড়ায় চড়া বর দেখতে ও বিভিন্ন জাতের ফুল দিয়ে সাজানো গ্রামীণ পালকিতে বউ দেখতে ভিড় করেন শত শত উৎসুক জনতা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]