বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিদান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিদান

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়ের পরেই তিতে জানিয়ে দেন, তিনি আর দায়িত্বে থাকছেন না। কিন্তু তার যোগ্য বিকল্প এখনো খুঁজে পায়নি ব্রাজিল। প্রতিদিনই বড় বড় নাম নিয়ে গুঞ্জন চলছে। এবার সেই তালিকায় যুক্ত হলো ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য জিনেদিন জিদানের নাম।

ব্যর্থতার দায় নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরপরই পদত্যাগ করেন তিতে। সেই থেকেই নতুন কোচের সন্ধানে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা, রিয়াল মাদ্রিদ বস কার্লো অ্যানচেলত্তি, ইতালিয়ান ক্লাব রোমার হোসে মরিনহোর পর সে তালিকায় যোগ হয়েছে আরও এক হাইপ্রোফাইল জিনেদিন জিদানের নাম।

রোববার (২৫ ডিসেম্বর) ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপে জানিয়েছে, ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফরাসি দলের অন্যতম তারকার নাম নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছে ব্রাজিল ফুটবল সংস্থা।

ফরাসি সংবাদ মাধ্যমগুলোর খবরে জানা গেছে, জিনেদিন জিদানের সম্ভাবনা ছিল ফ্রান্সের কোচ হওয়ার। কিন্তু কাতার বিশ্বকাপ জিততে না পারলেও কোচ দিদিয়ের দেশমকেই রেখে দেয়ার চিন্তা দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁ জানিয়েছেন, দেশমকে কোচ হিসেবে ভবিষ্যতে দেখলে ব্যক্তিগতভাবে তিনি অত্যন্ত খুশি হবেন। ফলে নতুন কোনো নাম নিয়ে আর বেশি চিন্তাভাবনা করতে রাজি নন ফরাসি ফুটবল ফেডারেশন কর্মকর্তারা।

সেই কারণে জিদানকে অন্য কোনো জাতীয় দলের কোচিংয়ে দেখা যেতে পারে। আর তাই ব্রাজিলই হতে পারে তার পরবর্তী গন্তব্য। ব্রাজিল যেমন চাইছে, জিদান তেমনই এক কোচ।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ২০২১ সালে সরে আসার পরে ফুটবলের সঙ্গে সম্পর্ক কার্যত ছিন্নই হয়ে গেছে জিদানের। রদ্রিগো, রিচার্লিসনদের দায়িত্ব নিতে রাজি সাবেক পিএসজি কোচ মাউরিসিও পোচেত্তিনো এবং সাবেক চেলসি কোচ টমাস টুখেল। কিন্তু জিদান সম্পর্কে অন্য আবেগ কাজ করছে লাতিন আমেরিকার জায়ান্টদের। তারা মনে করেন, এই দলকে আগামী বিশ্বকাপের আগে সেরা হিসেবে গড়ে তুলতে পারেন সাবেক ফরাসি তারকাই।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৫ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]