বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসভর্তি অভিবাসীদের নামিয়ে দেওয়া হলো কমলা হ্যারিসের বাড়ির কাছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বাসভর্তি অভিবাসীদের নামিয়ে দেওয়া হলো কমলা হ্যারিসের বাড়ির কাছে

টেক্সাস থেকে তিনটি বাসভর্তি অভিবাসী ও শরণার্থীদের এনে ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাড়ির পাশে নামিয়ে দেওয়া হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) বড়দিনে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়, এই পদক্ষেপ রিপাবলিকানদের রাজনৈতিক পদক্ষেপের একটি অংশ হতে পারে। হয়তো টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট অভিবাসী বিষয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের নেতৃত্বাধীন ডেমোক্র্যাট প্রশাসনকে একটি বার্তা দিতে চেয়েছেন।

সামু ফার্স্ট রেসপন্স নামের ত্রাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক তাতিয়ানা লাবোরডে বলেছেন, প্রায় ১১০-১৩০জন অভিবাসী ও যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়প্রার্থীকে বাসে তুলে দেন টেক্সাসের কর্মকর্তারা। পরে তাদের ওয়াশিংটনে হিমশীতল তাপমাত্রায় নামিয়ে দেওয়া হয়।

লাবোরডে আরো বলেছেন, অভিবাসীদের এই ভ্রমণের বিষয়ে তাদেরকে অবগত করা হয়েছিল এবং শনিবার শেষ রাতে তাদের পৌঁছার অপেক্ষায় ছিলেন তারা। সেখানে অভিবাসীদের কম্বল দেওয়া হয়। এরপর তাদের শহরের একটি গির্জায় তাদের নিয়ে যাওয়া হয়েছে। তাপমাত্রা মাইনাস ৯ ডিগ্রি সেলসিয়াস হলেও অনেকের পরনে ছিল টি-শার্ট।

এই বিষয়ে টেক্সাসের গভর্নরের কার্যালয়ের কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে গত সপ্তাহে কর্মকর্তারা জানিয়েছিলেন, এপ্রিল থেকে এখন পর্যন্ত ওয়াশিংটন ডিসি, নিউ ইয়র্ক, শিকাগো ও ফিলাডেলফিয়াতে ১৫ হাজারের বেশি অভিবাসীকে পাঠানো হয়েছে।

টেক্সাসের গভর্নর অ্যাবোট ও অ্যারিজোনার গভর্নর ডগ ডুসে রিপাবলিকান গভর্নর। এই দুজন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অভিবাসীদের নিয়ে বাইডেন প্রশাসনের পদক্ষেপের কট্টর সমালোচক। এই সীমান্ত অতিক্রম করে প্রতিদিন হাজারো মানুষ যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইছে।

সীমান্তের উভয়পাশের কর্মকর্তারা অভিবাসীদের জন্য আশ্রয় ও সেবা দিতে জরুরি সহায়তা চেয়েছেন। অনেকেই রাস্তায় রাত কাটাচ্ছে।

হোয়াইট হাউজের মুখপাত্র আব্দুল্লাহ হাসান বাসভর্তি অভিবাসীদের ওয়াশিংটন ডিসিতে নামিয়ে দেওয়ার ঘটনাকে ‘নির্মম, বিপজ্জনক ও লজ্জাজনক লোক দেখানো প্রচেষ্টা হিসেবে উল্লেখ করেছেন।

লাবোরডে গত সপ্তাহে বলেছিলেন, নয়টি বাসে করে অভিবাসীদের ওয়াশিংটনে নামিয়ে দেওয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]