বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রসিক নির্বাচন: রাত পোহালেই ভোট উৎসব

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

রসিক নির্বাচন: রাত পোহালেই ভোট উৎসব

রাত পোহালেই শুরু হবে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোটগ্রহণ চলবে। নির্বাচন ঘিরে নেয়া হয়েছে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসারসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণের পাশাপাশি নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সব ভোটকেন্দ্রে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা ও সিসিটিভি ক্যামেরায় মনিটরিংয়ের প্রস্তুতি নেয়া হয়েছে।

ইসির যুগ্ম-সচিব এসএম আসাদুজ্জামান বলেন, ভোট ঘিরে কেন্দ্রে কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে ৩৩ জন নির্বাহী হাকিম নিয়োগ করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অপরাধের সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করার লক্ষ্যে নিয়োগ করা হয়েছে ১৬ জন বিচারিক হাকিম।

পুলিশ কমিশনার নুরে আলম মিনা বলেন, ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাইরে পুলিশসহ অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রসিক নির্বাচনে প্রার্থী রয়েছেন ২৬০ জন। এক্ষেত্রে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রসিকের ৩৩টি ওয়ার্ডের দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ ও দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ২২৯টি কেন্দ্রে এবারের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]