বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেট্রোরেল নিয়ে যা বললেন উৎসুক জনতা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

মেট্রোরেল নিয়ে যা বললেন উৎসুক জনতা

স্বপ্ন পূরণ হলো ঢাকাবাসীর। যানজটের যন্ত্রণা থেকে বাঁচতে স্বপ্নের মেট্রোরেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর স্বপ্নের এ গণপরিবহন এক নজর দেখতে আগারগাঁও স্টেশনে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা।

বুধবার (২৮ ডিসেম্বর) আগারগাঁও স্টেশনে গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

আগারগাঁও বাসস্ট্যান্ডের পাশে ফুটপাতে দাঁড়িয়ে মেট্রোরেলের উদ্বোধন দেখতে অপেক্ষা করেন আসাদুল হক। তিনি অবসরপ্রাপ্ত শিক্ষক। সাভার থেকে অসুস্থ স্ত্রীকে নিয়ে শ্যামলীর একটি হাসপাতালে এসেছেন তিনি।

আসাদুল হক জানান, সাভার থেকে ঢাকা আসতে যানজটের কারণে তিন-চার ঘণ্টাও লেগে যায়। সাভার থেকে মেট্রোরেল চালু হলে দ্রুত সময়ে পৌঁছানো সম্ভব হবে। এতে সময় বাঁচবে, কাজের গতি বেড়ে যাবে।

তিনি বলেন, অল্প টাকায় দ্রুত সময়ে মেট্রোরেলের মাধ্যমে পৌঁছানো সম্ভব হবে। এতে খরচ কিছুটা বেশি হলেও সময় বাঁচবে।

কাজীপাড়ার আহসান উল্লাহ ছোট্ট মেয়েকে নিয়ে মেট্রোরেল দেখতে এসেছেন। তিনি বলেন, ঢাকায় মেট্রোরেল হবে- এটা ভাবতে পারিনি। মানুষের চলাফেরায় গতি ও যানজটমুক্ত থাকবে। খুব ভালো লাগছে।

আহসান উল্লাহর মেয়ে বৃষ্টি বলে, মেট্রোরেল নিয়ে অনেক গল্প শুনেছি। এটি খুব দ্রুত চলে। দেখতেও সুন্দর। সে কারণে বাবার সঙ্গে মেট্রোরেল দেখতে এসেছি।

বেসরকারি একটি জীবন বীমা প্রতিষ্ঠানে কাজ করেন সোহেল। মেট্রোরেলের উদ্বোধন দেখতে সকাল দশটা থেকে আগারগাঁও বাসস্ট্যান্ডে আসেন তিনি।

সোহেল বলেন, আমার হেড অফিস মতিঝিল। সেখানে প্রায়ই যেতে হয়। মিরপুর থেকে মতিঝিল যেতে দীর্ঘ সময় লাগে। কতক্ষণের মধ্যে মিরপুর থেকে মতিঝিল পৌঁছাবো সেটি বলাও সম্ভব হয় না। এখন আর সেই পরিস্থিতি থাকবে না। এখন আমরা অল্প সময়ে এক জায়গা থেকে আরেক জায়গায় পৌঁছাতে পারবো।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]