শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী অধিকার বিষয়ে গণসচেতনতা সৃষ্টি প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

নারী অধিকার বিষয়ে গণসচেতনতা সৃষ্টি প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সামাজিক নিষেধের প্রাচীর ভেঙে নারীর সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে তৃণমূল পর্যায় থেকে গণসচেতনতা সৃষ্টি করতে সরকারের প্রচেষ্টায় দেশের সুশীল সমাজের সহযোগিতা প্রয়োজন।

মঙ্গলবার সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ মহিলা পরিষদ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার নারী-পুরুষের সমান সুযোগ সৃষ্টি করার পাশাপাশি নারীর রাজনৈতিক সামাজিক, অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করতে এবং নারীর আইনি অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা দেশের উন্নয়নের মূলধারায় নারীদের অন্তর্ভুক্ত করার জন্য বিভিন্ন সময় উপযোগী পদক্ষেপ নিয়েছি কারণ জনসংখ্যার অর্ধেককে পিছনে ফেলে রেখে টেকসই উন্নয়ন অর্জন করা সম্ভব নয়।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ৩০ ডিসেম্বরকে জাতীয় প্রবাসী দিবস হিসেবে পালনের সরকারের আজকের সিদ্ধান্তের প্রশংসা করেন।

মোমেন বলেন, বর্তমান সরকার সম্ভাব্য সব উপায়ে প্রবাসী বাংলাদেশীদের সম্মান অক্ষুণ্ণ রাখতে এবং দেশ-বিদেশে তাদের দুর্ভোগ লাঘব করতে চায়।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]