বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউপিতে ভোটগ্রহণ শুরু 

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউপিতে ভোটগ্রহণ শুরু 

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে রিটার্নিং অফিসার ও স্থানীয় প্রশাসন সবরকম প্রস্তুতি গ্রহণ করেছেন। ভোটারদের মক ভোটিংসহ আনুষ্ঠানিক সব কার্যক্রম শেষ হয়েছে। সব মিলিয়ে কঠোর নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হচ্ছে সমগ্র পৌর এলাকা।

বৃহস্পতিবার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। সবক’টি ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করে ইসি সচিবালয় থেকে ভোটের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

জানা যায়, পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি ভোটকেন্দ্রের ৪২টি ভোটকক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রথমবারের মতো আলফাডাঙ্গা পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হবে। আলফাডাঙ্গা পৌরসভায় ১৩ হাজার ৮শ ৪৯ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮শ ৮৬ জন ও নারী ভোটার ৬ হাজার ৯শ ৬৩ জন। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার ও ৪২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। প্রতিকেন্দ্রে দুই জন করে মোট ৮৪ জন পোলিং অফিসার থাকবেন।

এছাড়াও একই দিনে উপজেলার বুড়াইচ, আলফাডাঙ্গা ও গোপালপুর ইউনিয়নেও ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনটি ইউনিয়নে ১৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী ভোটের লড়াইয়ে অংশ নিয়েছেন। বুড়াইচ ইউপিতে ১৬ হাজার ২৭১ জন, গোপালপুর ইউপিতে ১৩ হাজার ৮৪৮ জন ও আলফাডাঙ্গা ইউপিতে সাত হাজার ৫৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]