বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমবাপ্পের গোলে কষ্টার্জিত জয় পিএসজির

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

এমবাপ্পের গোলে কষ্টার্জিত জয় পিএসজির

ম্যাচটা ড্র করতে বসেছিল লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। তবে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। বুধবার (২৮ ডিসেম্বর) রাতে স্ট্রাসবার্গের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। পিএসজির হয়ে প্রথম গোলটি করেছেন মারকুইনহোস।

রক্ষণ দৃঢ় করে আক্রমণাত্মক ফুটবল খেলছিল স্ট্রাসবার্গ। তবে সেই রক্ষণ ১৪ মিনিটেই ভেঙে ফেলেন পিএসজির দুই ব্রাজিলিয়ান। এমবাপ্পেকে বিপজ্জনক জায়গায় ফাউল করে স্ট্রাসবার্গের এক খেলোয়াড়। সেখান থেকে নেইমারের দারুণ ফ্রি কিকে চমৎকার হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস।

ম্যাচের ৩০তম মিনিটে সমতা ফেরানোর দারুণ সুযোগ পেয়েছিলো স্ট্রাসবার্গ। আদ্রিয়ান তমাসোর ক্রসে কেভিন গামেরোর শট দারুণ দক্ষতায় আটকে দেন জানলুইজি দোন্নারুম্মা। ফিরতি বলে সুযোগ এসেছিল লুডোভিকের সামনে। তবে ঠিকমতো শট নিতে পারেননি তিনি।

দ্বিতীয় হাফের ষষ্ঠ মিনিটে তমাসোর ক্রস মারকুইনহোসের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। কিছুই করার ছিল না দোন্নারুম্মার। ম্যাচে সমতায় ফেরে স্ট্রাসবার্গ। ম্যাচের ৫৪ মিনিটে এগিয়ে যেতে পারত পিএসজি। নেইমারের ডিফেন্স চেরা পাসে বিপজ্জনক জায়গায় বল পেয়েছিলেন এমবাপ্পে। এগিয়ে এসে তার শট ঠেকিয়ে দেন স্ট্রাসবার্গ গোলরক্ষক।

৬২তম মিনিটে বড় ধাক্কাটা খায় পিএসজি। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। আগের মিনিটে তমাসোকে মেরে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। পরের মিনিটে ডি-বক্সে ডাইভের দায়ে দেখেন আরেকটি হলুদ কার্ড।

১০ জনের দল নিয়েও চেষ্টা চালিয়ে যায় পিএসজি। একে একে মাঠে আসেন কার্লোস সোলের, পাবলো সারাবিয়া, আশরাফ হাকিমি। কিন্তু জালের দেখা মিলছিল না। কিন্তু যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে শঙ্কা দূর করেন এমবাপ্পে।

ডি-বক্সে এমবাপ্পেকে ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জেতা এই ফরাসি তারকা। লিগ ওয়ানের গোলদাতার তালিকায় ১৩ গোল নিয়ে শীর্ষস্থান আরও দৃঢ় করলেন এমবাপ্পে।

এ জয়ে ১৬ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে রয়েছে স্ট্রাসবার্গ। আর ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লেন্স।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]