বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার ইনিংস পরাজয়ের লজ্জা, সিরিজ অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

দক্ষিণ আফ্রিকার ইনিংস পরাজয়ের লজ্জা, সিরিজ অস্ট্রেলিয়ার

বক্সিং ডে টেস্টে বেশ জমজমাট লড়াই আশা করা হচ্ছিলো। তবে তার ছিটেফোটাও দেখা গেলো না। ব্যাটিং বোলিংয়ে দাপট দেখিয়ে দক্ষিণ আফ্রিকাকে গুড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তাতে তিন ম্যাচ সিরিজের দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে প্যাট কামিন্সের দল।
মেলবোর্নে ব্যটিং করতে নেমে প্রথম ইনিংসে ১৮৯ রানেই অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। জবাবে ডেভিড ওয়ার্নারের ডাবল সেঞ্চুরি, অ্যালেক্স ক্যারির সেঞ্চুরি এবং তিন হাফ সেঞ্চুরির উপর ভর করে ৫৭৫ রানের পাহাড়ে চড়ে বসে অস্ট্রেলিয়া।

এই লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২০৪ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তাতে ইনিংস ও ১৮২ রানের ব্যবধানে জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় অজিরা।

লক্ষ্য তাড়া করতে নেমে অজি বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১৪৪ রান তুলতেই ছয় উইকেট হারায় তারা। সেখান থেকে খানিক লড়াই করেন টেম্বা বাভূমা ও কেশভ মহারাজ। কিন্তু দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেননি।

এর আগে প্রথম দিনই টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে অসি পেসারদের তোপের মুখে মাত্র ১৮৯ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। সর্বোচ্চ ৫৯ রান করেন মার্কো জানসেন। অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন নেন পাঁচ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার। ২০০ রান করে তিনি আহত হয়ে মাঠ ছাড়েন। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারে করেন ১১১ রান। এছাড়া স্টিভেন স্মিথ ৮৫, ট্রাভিস হেড ৫১ এবং ক্যামেরন গ্রিন করেন ৫১ রান।

৮ উইকেটে ৫৭৫ রান করে ইনিংসে ঘোষণা করে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩ উইকেট নেন অ্যানরিখ নরকিয়া। ২ উইকেট নেন কাগিসো রাবাদা। ১টি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি ও মার্কো জানসেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]