বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের বিয়েতে ‘চেন্ডা’ বাজিয়ে আসর মাত করলেন কনে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

নিজের বিয়েতে ‘চেন্ডা’ বাজিয়ে আসর মাত করলেন কনে

ধীরে ধীরে বদল আসে সমাজে। ঘোমটার অন্ধকার কাটে! সঠিক শিক্ষায় বাবা-মা এগিয়ে দেন কন্যাসন্তানকে। সেই কারণেই এমন দৃশ্য সম্ভব হল। সম্প্রতি যা দেখা গেল কেরালায়, একটি বিয়ে বাড়িতে। নিজের বিয়েতে ‘চেন্ডা’বাজালেন কনে।

চেন্ডা দক্ষিণ ভারতের একটি ঐতিহ্যশালী তালবাদ্য। দেখতে ছোট চেহারার বাংলা ঢাকের মতো, ড্রামস বলা যায়। পরনে লাল শাড়ি, খোঁপায় ফুলের মালা, গা ভর্তি সোনার গয়নায় সেজে তুমুল আনন্দে সেই চেন্ডা বাজালেন তরুণী। সঙ্গ দিলেন বরও। নেপথ্যে যিনি, তিনি কনের বাবা। পেশাদার চেন্ডা বাদক। ভাইরাল ভিডিওতে তাকেও দেখা গেছে। নেটিজেনরা মুগ্ধ হয়েছেন তরুণীর দুর্দান্ত বাজনায়।

টুইটারে ভাইরাল হয়েছে ভিডিওটি। ঘটনাস্থল কেরালায় গুরুবায়ু মন্দির। সেখানেই বিয়ে হয় তরুণীর। জানা গেছে, তার বাবা একজন পরিচিত চেন্ডা শিল্পী। বাবার কাছেই তালিম নেন মেয়ে। বিয়ের আনন্দ উপভোগ করলেন পারিবারিক শিল্পের সঙ্গে। সকলেই বলছেন, এই না হলে বাবার মেয়ে! সবেচেয়ে বড় কথা, বাজনদার দলের সঙ্গে এক তালে চেন্ডা বাজাতে দেখা যায় তরুণীকে। নিখুঁত সেই বাজনা। মুগ্ধ না হয়ে উপায় থাকে না।

ভাইরাল ভিডিওতে পরে তরুণীর বরকেও দেখা গিয়েছে। তিনি অন্য একটি বাদ্যযন্ত্র নিয়ে সঙ্গত দেন তরুণী ও বাদ্যযন্ত্রের দলটিকে। ভিডিওর শেষের দিকে নাচ-গানে ভরা আনন্দে যোগ দেন তরুণীর বাবা। সব মিলিয়ে জমে ওঠে বিয়ের আসর। যা ভীষণ পছন্দ হয়েছে নেটিজেনদের। ফলে নিমেষে ভাইরাল হয়েছে টুইটারে পোস্ট করা ভিডিওটি। অসংখ্য শেয়ার হয়েছে। হাজার হাজার মানুষ লাইক করেছেন। পোস্টের নিচে মন্তব্যের বন্যা বয়ে গেছে।

একজন লিখেছেন, ‘একেই বলে গুরুকুলের ঐতিহ্য ধরে রাখা। বাবা একজন চেন্ডা মাস্টার। মেয়েও দক্ষতা অর্জন করেছেন।’এক নেটিজেনের মন্তব্য করেন, ‘সুন্দর, কনেকে এতখানি উৎসাহের সঙ্গে বিয়ে উপভোগ করতে দেখে খুব ভাল লাগল।’বরে-কনেকে শুভেচ্ছা জানিয়েছেন সকলেই।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]