বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ ডিসেম্বরের ব্যর্থতায় সক্রিয় হচ্ছে তারেক-বিরোধীরা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

১০ ডিসেম্বরের ব্যর্থতায় সক্রিয় হচ্ছে তারেক-বিরোধীরা

১০ ডিসেম্বর যেকোনো মূল্যে ঢাকা দখল করে সরকারের পতন ঘটাতে নির্দেশ দিয়েছিল লন্ডনে পালাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেক যেভাবে বলেছে নেতারা পরিকল্পনা সাজিয়েছিল সেভাবেই। দলের সাংগঠনিক অবস্থার কথা তারেক রহমানকে অবহিত করলেও তিনি কারো কথা শোনেননি। নির্দেশ দিয়েছেন- যেকোনো মূল্যে ১০ ডিসেম্বর ঢাকাকে অবরুদ্ধ করে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।

কিন্তু জনগণ বিএনপির পক্ষে ছিল না। ফলে শেষ পর্যন্ত ১০ ডিসেম্বর শোচনীয় পরাজয় হয় বিএনপির। আর এ পরাজয়ের জন্য দলের নেতাদের কাউয়ার্ড বলেছেন তারেক রহমান। এমন মন্তব্যে দীর্ঘদিন ধরে তারেকের অপরিপক্ক নেতৃত্ব আর অত্যাচার সহ্য করা নেতাকর্মীরা ফুঁসে উঠেছে।

জানা গেছে, তারেকবিরোধী নেতারা এখন চাইছে- স্থায়ী কমিটির মধ্য থেকে একজনকে দলের দায়িত্ব দেওয়া হোক। যিনি দলের এবং দেশের রাজনৈতিক অবস্থা পর্যবেক্ষণ করে যৌক্তিক কর্মসূচি দিতে পারবে এবং সরকারবিরোধী কঠোর আন্দোলন গড়ে তুলতে পারবে। তবে মির্জা ফখরুলের প্রতি তাদের আস্থা রয়েছে। সহসা মির্জা ফখরুল জেল থেকে মুক্তি না পেলে দায়িত্বশীল কোনো নেতার ওপর দল পরিচালনার দায়িত্ব দিতে চান তারেক-বিরোধীরা।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এখনো বিএনপির ১০ ডিসেম্বরের কর্মসূচি নিয়ে রীতিমতো ট্রলের শিকার হচ্ছে বিএনপি। এসব দেখে তারেক রহমানের প্রতি ক্ষোভ বাড়ছে দলের বড় একটি অংশের নেতাদের মধ্যে। এই বৃহদাংশের নেতাকর্মীরা প্রকাশ্যে তারেক রহমানের বিরুদ্ধে কথা বলতে না পারলেও গোপনে গোপনে তারা একজোট হয়ে কাজ করছে বলে জানিয়েছে বিএনপির নির্ভরযোগ্য একটি সূত্র।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]