বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিরনিদ্রায় পেলে, দুঃখভরা হৃদয়ে যা লিখলেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

চিরনিদ্রায় পেলে, দুঃখভরা হৃদয়ে যা লিখলেন মেসি

এক কিংবদন্তির বিদায়। পেলে সম্পর্কে এই বিশেষণ ব্যবহার করা যায় নিশ্চিন্তে। তিনটি বিশ্বকাপজয়ী পেলে শুধুমাত্র ফুটবল তারকা নন, ক্রীড়াবিশ্বের এক অনন্য নাম তিনি। যুগের পর যুগ যাকে দেখে অনুপ্রাণিত হয়েছে অসংখ্য মানুষ।

এমন একজন মহাতারকা বৃহস্পতিবার গভীর রাতে মারা গেছেন। পেলের মৃত্যুতে শোকাহত আর্জেন্টিনার হয়ে সদ্য বিশ্বকাপ জেতা লিওনেল মেসি। তিনবারের বিশ্বকাপজয়ীর মৃত্যুর পর তিনি লিখেছেন, ‘শান্তিতে বিশ্রাম নাও।’

সেই সঙ্গে মেসি তার এবং পেলের দু’টি ছবি পোস্ট করেছেন। সঙ্গে পেলের গোলের পর উচ্ছ্বাসের ছবি। যদিও এই মেসি সম্পর্কে এক সময় পেলের মুখে তারিফ শোনা যেত না। এমনকি পেলে মনে করতেন, মেসির থেকে নেইমার ভাল ফুটবলার।

এক অনুষ্ঠানে পেলে বলেছিলেন, ‘সকলে মেসির সম্পর্কে কথা বলছে। ও একজন তারকা। কিন্তু মেসিকে যদি সর্বকালের সেরা হতে হয় তা হলে প্রথমে নেইমারের থেকে ভাল হতে হবে।’

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর মেসির প্রশংসা করেন পেলে। হাসপাতাল থেকেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘বরাবরের মতো ফুটবল তার গল্প বলেই চলেছে। খুবই চিত্তাকর্ষক ভাবে গল্প বলছে ফুটবল।’

তিনি আরো লিখেছিলেন, ‘মেসি প্রথম বার বিশ্বকাপ জিতল। ওর ফুটবলের যা গতিপথ, তাতে এটা ওর প্রাপ্যই ছিল। অভিনন্দন আর্জেন্টিনা। দিয়েগো (ম্যারাডোনা) এখন নিশ্চয়ই হাসছে।’ লেখার সঙ্গে মেসিদের উল্লাসের ছবি দিয়েছেন তিনি।

২০২১ সাল থেকে অন্ত্রের ক্যানসারে আক্রান্ত হন পেলে। কাতার বিশ্বকাপের সময় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ২৯ নভেম্বর তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২২ ডিসেম্বর ক্যানসারের প্রকোপ হঠাৎ বেড়ে যায়। বড়দিনে এ বছর হাসপাতালেই কাটিয়েছিলেন পেলে। বিছানায় অসুস্থ বাবাকে জড়িয়ে ধরে ছবি গণমাধ্যমে পোস্ট করেছিলেন তার কন্যা কেলি।

গত শনিবার হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন তার ছেলে এডিসনও। গত কয়েকদিন ধরে পরিবারের লোকেরা হাসপাতালে তার পাশেই ছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না। ডাক্তাররা সুস্থ করে তুলতে পারলেন না ফুটবল সম্রাটকে। চিরনিদ্রার দেশে চলে গেলেন পেলে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]