মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

টিয়াপাখি হারিয়ে গেছে পারলে ১১ সেকেন্ডে খুঁজে বের করুন 

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

টিয়াপাখি হারিয়ে গেছে পারলে ১১ সেকেন্ডে খুঁজে বের করুন 

অপটিক্যাল ইলিউশন বিভিন্ন প্রকারের হতে পারে, ফিজিক্যাল, কোনটি ফিজিওলজিক্যাল, কোনটি আবার কগনিটিভ বা বৌদ্ধিক। এই অপটিক্যাল ইলিউশনগুলো মনোবিশ্লেষণের ক্ষেত্রে বিশেষ ভূমিকা নেয়, এর কারণ কোনো ব্যক্তি কীভাবে কোনো বস্তু বা ঘটনাকে গ্রহণ করছেন তার মধ্য দিয়ে ব্যক্তির বৌদ্ধিক জ্ঞানের হদিশ পাওয়া সম্ভব।

এমনই একটি ইলিউশনের ছবি ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়। ছবিটিতে দেখা যাচ্ছে একটি বহুতল বাড়ির অনেকগুলো বারান্দায় নানা রঙের ফুল, পাখি, নানা রঙের পোশাক পরা অনেক মানুষও দাঁড়িয়ে রয়েছেন। এদেরই মধ্যে একজনের কাছে রয়েছে একটি খাঁচা, তার দরজা খোলা। পালিয়ে গিয়েছে একটি টিয়া পাখি। তবে সে ছবির ফ্রেমের মধ্যেই উপস্থিত রয়েছে। বারান্দায় উপস্থিত সবাই যে যার কাজকর্ম করছেন এবং কেউ কেউ হারিয়ে যাওয়া টিয়া পাখিটিকে খুঁজছেন।

একটি বারান্দায় একটি মেয়ে উদ্বিগ্ন, অন্য আরেকটি বারান্দায় একজন সান্তা ক্লজ ক্রিসমাস ট্রির কাছে দাঁড়িয়ে রয়েছেন, এক নারী বাগান করার চেষ্টা করছেন। অন্য দুইটি বারান্দায় একজন নারী এবং এক বৃদ্ধ হারিয়ে যাওয়া টিয়াপাখিটিকে খুঁজছেন। দর্শকদের কাছে চ্যালেঞ্জ ১১ সেকেন্ডের মধ্যে এই ছবির ফ্রেম থেকে ঐ হারানো টিয়া পাখিটিকে খুঁজে বের করা। এই ইলিউশনের নির্মাতা দাবি করেছেন যিনি ১১ সেকেন্ডের মধ্যে টিয়া পাখির ছবি খুঁজে পাবেন তিনি অসাধারণ বুদ্ধিমত্তা এবং দৃষ্টিশক্তির অধিকারী।

যারা এরই মধ্যে ছবিটি খুঁজে পেয়েছেন তারা যে তেমনই প্রখর বুদ্ধির অধিকারী তা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে যারা পাননি তাদেরও চিন্তিত হওয়ার কিছু নেই। দর্শকরা ছবিটি ভালো ভাবে লক্ষ্য করলেই দেখতে পাবেন ছবিরে একেবারে বামদিকের একটি বারান্দায় একটি কুকুরের পিছনে পাখিটি লুকিয়ে রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]