বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

শীতে কাঁপছে পঞ্চগড়ের তেঁতুলিয়া। হাড়কাঁপানো শীতে বিপাকে পড়েছেন বিভিন্ন শ্রেণির খেটে খাওয়া মানুষ। ঠান্ডায় কাজে বের হতে পারছেন না কেউ। তবু পেটের তাগিদে অনেকে বের হয়েছেন।

শুক্রবার সকাল ৬টার দিকে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রেকর্ড করা হয়েছিল ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

স্থানীয়রা জানায়, কদিন ধরেই প্রচণ্ড ঠান্ডা অনুভূত হচ্ছে। এ অঞ্চল হিমালয়-কাঞ্চনজঙ্ঘার কাছাকাছি থাকায় শীতের মাত্রাও একটু বেশি হয়। সন্ধ্যার পর থেকে উত্তরের হিমেল হাওয়ায় শীত নেমে আসে। মধ্যরাত থেকে ভোর পর্যন্ত শীত অনুভূত হয়।

জালাশি এলাকার রিকশাচালক আবদুল হাই বলেন, সকালে রিকশা নিয়ে বের হয়েছি। প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। হাত-পা ঠান্ডায় শক্ত হয়ে যাচ্ছে। সকাল ১০টা বাজলেও কোনো যাত্রী মেলেনি।

বোদা উপজেলার মানিকপীর এলাকার আজিজ বলেন, এবার পঞ্চগড়ে বেশি শীত পড়েছে। গায়ে মোটা কাপড় জড়িয়েও শীত মানছে না। বাইরে চলাফেরা করতে সমস্যা হয়।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রুকুনুজ্জামান বলেন, শুক্রবার সকাল ৬টায় তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও কয়েক ঘণ্টার ব্যবধানে দশমিক ১ ডিগ্রি কমে সকাল ৯ টা ৮ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

এ অঞ্চলে অতিরিক্ত ঠান্ডার কারণে শীতজনিত রোগও বাড়ছে। জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট, ডায়রিয়া, নিউমোনিয়া সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন রোগীরা। এর মধ্যে বেশিরভাগই শিশু। আবহাওয়া পরিবর্তনের কারণে রোগীর চাপ বেড়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]