বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ঠিকানায় সুয়ারেজ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নতুন ঠিকানায় সুয়ারেজ

দীর্ঘ ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে তিনি। বয়সটাও পেরিয়েছে ৩৫। ইউরোপের ক্লাবে খেলার সুযোগটা হারিয়েছেন গত বছর। তবে এখনো খেলা ছাড়েননি লুইস সুয়ারেজ। উরুগুয়ের এই মহাতারকা ইউরোপের কোন দল থেকে ডাক পাননি। নতুন বছরের শুরুতে নতুন ঠিকানা হিসেবে ব্রাজিলে খেলতে যাচ্ছেন তিনি।

ব্রাজিলের ক্লাব গ্রেমিওতে নাম লিখিয়েছেন সুয়ারেজ। কিংবদন্তি এই স্ট্রাইকারের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে ক্লাবটি।

গ্রেমিও-র অফিসিয়াল টুইটারে এই খবর জানা গেছে। যেখানে লেখা হয়েছে, ‘এখন থেকে তিনি গ্রেমিও-তে। উরুগুয়ের অন্যতম সেরা ফুটবলার লুইস সুয়ারেজ চলে এসেছেন। এখন থেকে আমাদের জার্সিতে পথচলা শুরু হলো তার।’

২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত সুয়ারেজের সঙ্গে চুক্তি করেছে গ্রেমিও। উরুগুয়ের ন্যাসিওনাল থেকে এখন তিনি চলে যাচ্ছেন ব্রাজিলের ক্লাবে। সুয়ারেজের ক্যারিয়ারের সেরা সময়টা কেটেছে মেসির সঙ্গে বার্সাতে। ২০১৪ সালে স্প্যানিশ ক্লাবটিতে যোগ দেন তিনি। সেখানেই জুটি বেঁধে প্রতিপক্ষের আতঙ্ক হয়ে উঠেন মেসি আর সুয়ারেজ।

দু’জন খেলেছেন একসঙ্গে সাত বছর। এর মধ্যে ১৯৮টি গোল করেছেন সুয়ারেজ। ২০১৫ সালে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতেন। চার লা লিগা ট্রফিও উঠেছে তার হাতে।

২০২০ সালে বার্সেলোনা ছেড়ে সুয়ারেজ নাম লেখান স্পেনের আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে। দুই বছর ছিলেন সেই ক্লাবে। ২০২২ সালে চলে আসেন নিজ দেশের ক্লাবে। যেটি সুয়ারেজের প্রথম ক্লাবও, ন্যাসিওনালে। এই ক্লাবের হয়ে মাত্র ১৪টি ম্যাচে ৮টি গোল করেই ক্লাব বদলালেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]