মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বই উৎসবে মেতেছে রাবির দুই স্কুলের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বই উৎসবে মেতেছে রাবির দুই স্কুলের শিক্ষার্থীরা

নতুন বছর মানেই নতুন বই হাতে কোমলমতি শিক্ষার্থীদের দুরন্তপনা। নতুন বইয়ের ঘ্রাণে তাদের বাঁধভাঙা উল্লাস। উৎসবের আমেজে নতুন বই হাতে পাওয়ার লোভে এই দিনটির অপেক্ষায় থাকেন তারা। গত কয়েক বছর করোনাভাইরাস এলোমেলো করে দেয় সব আয়োজন। তবে এবার আবারো সেই উচ্ছ্বাসে মেতেছেন শিক্ষার্থীরা। সে আয়োজন থেকে বাদ যায়নি দেশের অন্যতম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুল এবং বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

রোববার (১ ডিসেম্বর) সকাল ১০টায় শেখ রাসেল মডেল স্কুলে বই উৎসবের উদ্বোধন করেন রাবি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। পরবর্তীতে বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষার্থীদের মধ্যেও বই বিতরণ করেন ভিসি।

উদ্বোধনকালে ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আজ যে নতুন বই সুগন্ধ ছড়াচ্ছে এটি শুধু বই নয়, হাজার বছরের সঞ্চিত জ্ঞানের ভাণ্ডার। এই বইয়ের ভেতর থেকে নির্দিষ্ট কিছু বিষয় শিক্ষার্থীদের পাঠদান করানোর জন্য বেছে নেয়া হয়।

এসময় শিক্ষার্থীরা যেন বাস্তবতাকে মেনে নেয়ার উপযোগী হয়ে উঠতে পারে সেভাবে তৈরি করার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান ভিসি। এছাড়া প্রতি বছরের ন্যায় বছরের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে এবারও নতুন বই তুলে দেয়ার ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ভিসি।

প্রো-ভিসি অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম বলেন, কোমলমতি শিক্ষার্থীরা বই পড়ার অভ্যাস গড়ে তুলবে এবং বই পড়ার মাধ্যমে বিশ্বব্যাপী তাদের সুগন্ধ ছড়িয়ে দেবে সে প্রত্যাশা করছি।

এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ওবায়দুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডেসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। শেখ রাসেল মডেল স্কুলে বই উৎসবের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের অধ্যক্ষ মোসা. লিসাইয়া মেহজাবীন। বিশ্ববিদ্যালয় স্কুলের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৩ পূর্বাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]