শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনামূল্যে বই বিতরণ সরকারের অন্যতম মাইলফলক: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিনামূল্যে বই বিতরণ সরকারের অন্যতম মাইলফলক: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন,বছরের প্রথমদিন হাতে নতুন বই পাওয়ায় শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহিত হচ্ছে। বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ শিক্ষা ক্ষেত্রে সরকারের অন্যতম ‘মাইলফলক’।

রোববার সকালে নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ছাত্র ছাত্রীদের জন্য আজ খুশির দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এই খুশির উপলক্ষ্য তৈরি করে দিয়েছেন। বছরের প্রথমদিনই একযোগে দেশের সব শিক্ষার্থীর কাছে বই পৌঁছে যাচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হয়েছে। শিক্ষার অনেক কন্টেন্ট এখন ডিজিটাল। শিক্ষার্থীদেরও লেখাপড়ায় স্মার্ট হতে হবে। শুধু পোশাকে নয়, চিন্তা-চেতনায় স্মার্ট হতে হবে। শিক্ষার্থীরা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ কর্ণধার।

সাধন চন্দ্র মজুমদার বলেন, শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন ততদিন বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা কেউ ব্যাহত করতে পারবে না। বৈশ্বিক সংকটে অনেক দেশ খাদ্যের যোগান দিতেই হিমশিম খাচ্ছে। সেখানে আমাদের দেশের সব শিক্ষার্থীদের কাছে বছরের প্রথম দিনই বিনামূল্যে নতুন বই পৌঁছে দেওয়া হচ্ছে। এটা শেখ হাসিনার সরকারের বড় সাফল্য।

এ সময় উপস্থিত ছিলেন- পোরশা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াজেদ আলী মৃধা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]