শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেসিবিহীন পিএসজিকে বিধ্বস্ত করলো লঁস

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

মেসিবিহীন পিএসজিকে বিধ্বস্ত করলো লঁস

পয়েন্ট টেবিলে দুই দলের অবস্থান ছিলো শীর্ষ দুই। এদের মধ্যে শীর্ষ দল পিএসজির সামনে সুযোগ ছিল পয়েন্টে ব্যবধান বাড়িয়ে অবস্থান আরো শক্তপোক্ত করা। কিন্তু সেটা পারেনি তারা। লঁসের কাছে হেরে পয়েন্ট খোয়ালো ফরাসি জায়ান্টরা।
চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেলো ফরাসি চ্যাম্পিয়নরা। তাতে জমে উঠলো লিগ ওয়ানের লড়াই। ঘরের মাঠে ৩-১ গোলে জিতে পিএসজির সঙ্গে ব্যবধান কমিয়েছে দুই নম্বরে থাকা লঁস।

মেসি এখনো ফিরেননি। আগের ম্যাচে দুই মিনিটের মধ্যে দুটি হলুদ কার্ড দেখায় এই ম্যাচে ছিলেন না নেইমারও। ভয়ঙ্কর ত্রিফলা আক্রমণভাগের আরেকজন কিলিয়ান এমবাপে দুয়েকবার ঝলক দেখালেও খুব একটা কার্যকর ছিলেন না।

ম্যাচের শুরুতে পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে জন্য এক মিনিট ধরে হাততালি দিয়ে শুরু হয় মাঠের লড়াই। প্রথম মিনিটেই সুযোগ তৈরি করে করে লঁস। তবে পিএসজির রক্ষণ ভালোভাবেই সামাল দেয় প্রথম আক্রমণ।

ম্যাচের প্রথম গোলটা অবশ্য পায় লঁস। পাঁচ মিনিটের সময় মাসাদিয়ো হায়দারার বুলেট গতির ভলি আটকে দিলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি জানলুইজি দোন্নারুম্মা। ফিরতি শটে দলকে এগিয়ে নেন পোলিশ মিডফিল্ডার ফ্রাঙ্কোভস্কি।

পিছিয়ে পড়ার পর যেন জেগে ওঠে পিএসজি। তিনি মিনিট পরেই সমতা ফেরায় ফরাসি চ্যাম্পিয়নরা। নর্দি মুকিয়েলের বাড়ানো বলে মিস করেন লঁস গোলরক্ষক ব্রাইস সাম্বা। ছুটে গিয়ে সেই সময়েই বল জালে পাঠান একিতিকে!

২৮তম মিনিটে আবার এগিয়ে যায় পিএসজি। প্রতি আক্রমণে নিজেদের অর্ধ থেকে বল বাড়ান সেকো ফোফানা। মাঝপথে দারুণ চেষ্টার পরও বলের নাগাল পাননি সের্হিও রামোস। ডি বক্সে বল পেয়ে যান ওপেন্দা। পিএসজি গোলরক্ষকের শরীরের নিচ দিয়ে বল জালে পাঠান তিনি।

প্রথমার্ধের বাকি সময়ে গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। দ্বিতীয়ার্ধের শুরুতে স্কোর লাইন ৩-১ করে ফেলে লঁস। দানিলো পেরেইরা ও মার্কো ভেরাত্তির ভুলে বল পেয়ে যান ক্লদ-মরিস। জোরালো শটে তিনি পরাস্ত করেন দোন্নারুম্মাকে।

মৌসুমে প্রথম হারের পরও শীর্ষেই পিএসজি। ‌১৭ ম্যাাচে তাদের পয়েন্ট ৪৪। সমান ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে লঁসের পয়েন্ট ৪০।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ০২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]