শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একই মসজিদে ৩৫ বছর ইমামতি, বিদায়ে ১৫ লাখ টাকা সম্মাননা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

মসজিদের ইমামের বিদায়ে বিরল সম্মাননা জানালেন নগরীর খুলশী কলোনি বায়তুল জান্নাত জামে মসজিদ কমিটি ও এলাকার মুসল্লিরা। টানা ৩৫ বছর একই মসজিদে ইমামতির দায়িত্ব থেকে বিদায়বেলায় হাফেজ মাওলানা গোলাম কিবরিয়াকে নগদ ১৫ লাখ টাকা ও নানা উপহারসামগ্রী দিয়ে এই সম্মাননা দেন তারা।

জানা গেছে, আলহাজ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া মাত্র ২৭ বছর বয়সে এই এলাকায় এসে ইমামতি ও এলাকার মক্তবে পড়ানো শুরু করেন। প্রায় তিন যুগ ধরে মসজিদে ইমামের কাজ করার পর ৬২ বছর বয়সে গত ১ জানুয়ারি অবসর নেন। তাঁর এই অবসরকে অবিস্মরণীয় করে রাখতে বিদায়ি ইমামের হাতে তুলে দেওয়া হয় ১৫ লাখ টাকা ও উপহারসামগ্রী।

মসজিদ পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক সাব্বির হান্নান বলেন, ‘উনি টানা ৩৫ বছর আমাদের মসজিদের ইমামতি করেছেন। একজন ইমামের কতই বা বেতন। বিদায়বেলায় আমাদের মনে হলো ইমাম সাহেবকে যথাযথ সম্মান দেওয়া উচিত। এ কারণেই মসজিদ কমিটি ও এলাকাবাসী সবাই মিলে এই উদ্যোগ নিয়েছি।

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার থানার চরবাটা গ্রামের মৃত আলহাজ হাফেজ সোলায়মানের ছেলে আলহাজ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া। তিনি তিন ছেলে ও তিন মেয়ের বাবা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]