মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেতাগীর ইউএনওকে কারণ দর্শানোর নোটিশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বেতাগীর ইউএনওকে কারণ দর্শানোর নোটিশ

বরগুনার বেতাগীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মারুফ রেজা নামে এক ব্যবসায়ীর জমিতে অনুপ্রবেশের অভিযোগ উঠেছে। এ কারণে বেতাগীর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে  কারণ দর্শাতে বলেছেন বরগুনা জেলার বেতাগীর সহকারী জজ আদালত।

আদালত সূত্রে জানা যায়, সোমবার (২ জানুয়ারি) বাদীর আইনজীবীর বক্তব্য শেষে বেতাগী সহকারী জজ আদালতের বিচারক আলতাফ হোসেন এ আদেশে দেন। এতে আগামী সাত দিনের মধ্যে কেন বাদীর দখলীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অনুপ্রবেশ করা হয়েছে তা সশরীরে উপস্থিত হয়ে অথবা আইনজীবীর মাধ্যমে ইউএনওকে কারণ দর্শাতে বলা হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী ব্যবসায়ী মারুফ রেজা বলেন, ‘আমি আদালতের মাধ্যমে ন্যায়বিচার পাওয়ার আশা রাখি। আমার ৪৯৭নং দাগ বাটোয়ারা ২৮৮০তে দুই শতাংশ কবলা করা রেকর্ডীয় জমি রয়েছে। একই দাগের অন্য মালিকরা ঘর তুলে ব্যবসা প্রতিষ্ঠান করলেও ইউএনও আক্রোশমূলক কারো প্ররোচণায় আমার জমি খাস দাবি করে তা ক্ষমতার অপব্যবহার করে দখলের চেষ্টা করেছেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রশাসনিক ক্ষমতার অবৈধ প্রয়োগ করছেন।

বেতাগীর খাসকাচারি মাঠ এলাকায় জমি নিয়ে ব্যবসায়ী মারুফ রেজা ও প্রশাসনের মধ্যে দ্বন্দ্ব চলছিল। সরকারি খাস জমি দাবি করে তা উদ্ধারে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

 

গত শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে। অভিযান পরিচালনা করেন তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান, ফয়সাল আল নূর ও জাহিদুর রহমান। এসময় ১৪৪ ধারা জারি করে পুলিশ পুরো খাসকাচারি মাঠ এলাকা নিয়ন্ত্রণে নেয়।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]