শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নবু হত্যা মামলার আসামি ২৪ বছর পর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নবু হত্যা মামলার আসামি ২৪ বছর পর গ্রেফতার

মানিকগঞ্জে চাঞ্চল্যকর নবু প্রামাণিক হত্যা মামলার পলাতক আসামি মজিবর রহমানকে ২৪ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার আদাবর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি যাবজ্জীবন সাজা নিয়ে দীর্ঘ ২৪ বছর পালিয়ে ছিলেন। গ্রেফতার মজিবর রহমান সদর উপজেলার নারিকুলি গ্রামের বাসিন্দা।

র‌্যাব-৪ মানিকগঞ্জ অঞ্চলের কমান্ডার লে. কমান্ডার আরিফ হোসেন জানান, মজিবর রহমান ও নিহত নবু প্রামানিক একই গ্রামে বসবাস করতেন। ১৯৯৮ সালের ১৬ নভেম্বর বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে মজিবরের চাচাতো শ্যালক বরকতের সঙ্গে নবু প্রামাণিকের ছেলে বাদশার বিরোধ বাঁধে। এরই জের ধরে মজিববের স্ত্রী জুলেখা ও নবু প্রামাণিকের স্ত্রী নুর নাহারের সঙ্গে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। নবু প্রামাণিক তাদেরকে থামানোর চেষ্টা করে। এসময় মজিবর তার কয়েকজন সহযোগী নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে নবুর ওপর হামলা চালায় এতে নবু প্রামাণিক আহত হন। পরে স্থানীয়রা নবুকে নিয়ে হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নবুর স্ত্রী নুর নাহার বাদী হয়ে ৭জনকে আসামি করে ওই দিনই সদর থানায় একটি মামলা করেন। মামলার পর থেকেই মজিবর আত্মগোপনে চলে যায়। গ্রেফতার অপর ৬ আসামি ১৯৯৯ সালে ৩ মাস কারাভোগ শেষে জামিনে বের হয়ে আত্নগোপন করে। তদন্ত কর্মকর্তা এজাহারনামীয় আসামি মজিবরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। অপর ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে চার্জশিট থেকে অব্যাহতি প্রদান করেন। আদালত সমস্ত সাক্ষ্য প্রমাণ শেষে মজিবরকে যাবজ্জীবন সাজা প্রদান করেন।

আরিফ হোসেন আরো জানান, আসামি মজিবরকে মানিকগঞ্জ সদর থানায় প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৩ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]