শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ থেকে বাদ পড়লেন কাজী সিরাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ থেকে বাদ পড়লেন কাজী সিরাজুল ইসলাম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ থেকে বাদ পড়েছেন কাজী সিরাজুল ইসলাম। তিনি গত কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন।

ডিসেম্বরে দলের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে যে নতুন কমিটি করা হয়েছে সে কমিটিতে তার নাম ঘোষণা করা হয়নি।

আওয়ামী লীগের ওয়েবসাইটে যে উপদেষ্টা পরিষদ সদস্যদের নামের তালিকা দেওয়া হয়েছে সেখানে বা দলের দপ্তর থেকে পাঠানো প্রেসরিলিজ দেওয়া হয়েছে সেখানেও সিরাজুল ইসলামের নাম দেখা যায়নি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করার পরে যদিও কিছু গণমাধ্যমে এসেছিল সিরাজুল ইসলাম আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। কিন্তু আওয়ামী লীগের দপ্তর থেকে পাঠানো প্রেস লিস্ট বা ওয়েবসাইটে কোথাও সিরাজুল ইসলামের নাম দেখা যায়নি।

এই বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যাদেরকে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত করেছেন তাদের নামের লিস্ট প্রেস লিস্ট আকারে গণমাধ্যম পাঠানো হয়েছে। এছাড়া দলের ওয়েবসাইটেও দেওয়া হয়েছে।

কাজী সিরাজুল ইসলামের ফরিদপুর-১ (মধুখালী, আলফাডাঙ্গা ও বোয়ালমারী) আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি ১৯৯৬ এবং ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ফরিদপুর-১ (মধুখালী, আলফাডাঙ্গা ও বোয়ালমারী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এমপি থাকা অবস্থায় ২০০৫ সালের জুনে বেগম খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে যোগদান করেন। দল ত্যাগ করার কারণে সংসদ সদস্য পদ হারান তিনি। উপনির্বাচনে তিনি প্রথমে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেলেও তৃণমূল নেতা-কর্মীদের প্রবল প্রতিরোধের মুখে প্রার্থিতা ছেড়ে দিতে বাধ্য হন। বিএনপির মনোনয়ন পান শাহ মোহাম্মদ আবু জাফর। কাজী সিরাজুল স্বতন্ত্র নির্বাচন করে পরাজিত হন।

এরপর ২০০৮ সালের ডিসেম্বরের নবম সংসদ নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। এরপর আবারো আওয়ামী লীগে যোগ দেন। এর কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও কৃষক লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]