শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ক্লাবের হয়ে মাঠে নামার আগেই নিষেধাজ্ঞার খড়গে রোনালদো

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নতুন ক্লাবের হয়ে মাঠে নামার আগেই নিষেধাজ্ঞার খড়গে রোনালদো

ম্যাচ হারার পর রাগ-হতাশায় ১৪ বছরের খুদে ভক্তের ফোন মাটিতে আছড়ে ভেঙে দিয়েছিলেন। যে কারণে ক্রিস্টিয়ানো রোনালদোকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। সে সময়ের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়লেও সরেনি সেই শাস্তির খাঁড়া।

ফলে আল নাসেরের হয়ে বৃহস্পতিবার খেলা হচ্ছে না সিআর সেভেনের। নতুন দলের হয়ে আল তায়ের বিপক্ষে রোনালদোর অভিষেক হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু আপাতত তা সম্ভব নয়।

২০২২-এর এপ্রিলে গুডিসনে পার্কে প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের কাছে হারের পর সাজঘরে ফেরার সময় খুদে ভক্তের মোবাইল আছড়ে ভেঙে দেন রোনালদো। প্রিয় নায়ককে হাতের কাছে দেখতে পেয়ে ছবি তোলার জন্য মোবাইল বাড়িয়েছিল ১৪ বছরের জ্যাকব হার্ডিং।

ম্যাচ হেরে যাওয়ায় মাথা গরম ছিল রোনালদোর। রাগে ফোনটা টেনে নিয়ে মাটিতে আছড়ে ফেলেন তিনি। জ্যাকবের মা সারাহ ক্ষোভ উগরে দিয়েছিলেন রোনালদোর উপর। এই ঘটনার পরে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিয়েছিলেন এই ফরোয়ার্ড।

অবস্থার পরিপ্রেক্ষিতে মার্সিসাইড পুলিশ রোনালদোকে ডেকে সতর্কও করে দিয়েছিল। এছাড়া আলাদা করে তদন্তে নামে এফএ। সেই তদন্তেই তার ওপর নেমে আসে শাস্তির খাঁড়া। দুই ম্যাচ বহিষ্কার করা হয় তাকে।

রোনালদো ভেবেছিলেন এই শাস্তি কাটিয়ে ফেলবেন। কিন্তু শীতকালে ফুটবল বিশ্বকাপ আয়োজিত হওয়ায় প্রিমিয়ার লিগের খেলা বন্ধ হয়ে যায়।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেড বিশ্বকাপের আগে শেষ ম্যাচ খেলে ফুলহ্যামের বিরুদ্ধে এবং বিশ্বকাপের পরে প্রথম ম্যাচ খেলে বার্নলির বিরুদ্ধে। ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল হয়ে যাওয়ায় এই দু’টি ম্যাচেই দলে ছিলেন না রোনালদো। ফলে ওই নিষেধাজ্ঞা তার নতুন ক্লাবের প্রথম দু’টি ম্যাচেই কার্যকর হবে।

প্রিয় খেলোয়াড়ের খেলা দেখতে মাঠ ভরাবেন বলে ইতিমধ্যেই প্রায় ২৮ হাজার আল নাসের সমর্থক আল তায়ের বিরুদ্ধে ম্যাচের টিকিট কেটে ফেলেছিলেন। আপাতত তাদের আশায় জল ঢেলে দিল রোনালদোর দুই ম্যাচ নির্বাসন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]