শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিপিএল: টিকিট কাউন্টার ফাঁকা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিপিএল: টিকিট কাউন্টার ফাঁকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে আগ্রহ নেই সাধারণ দর্শকের মাঝে। হ-য-ব-র-ল এ টুর্নামেন্ট নিয়ে ক্রিকেটারদের মতোই চরম বিরক্ত তারা। যার প্রমাণ পাওয়া গেল বিসিবির টিকিট কাউন্টারে। স্বাভাবিক অবস্থায় যেখানে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন থাকত, সেখানে দু-একজনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায় কাউন্টারের সামনে।

ক’দিন আগে বাংলাদেশের বিপক্ষে ভারতের দ্বিপাক্ষিক সিরিজের টিকিট নিয়ে চারদিকে চলছিল হাহাকার। কাউন্টারে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও মিলছিল না একটা ‘সোনার হরিণের’ দেখা। কালোবাজারিদের দৌরাত্ম্যে নাজেহাল সাধারণ ক্রিকেটপ্রেমীরা। এটাই বাংলাদেশের ক্রিকেটের বাস্তব চিত্র। যেকোনো সিরিজ এলেই টিকিট কাউন্টারে সমর্থকদের ভিড় দেখা যায়।

তবে বিপিএলের টিকিট নিয়ে কারো কোনো উত্তেজনা নেই। কাউন্টারের বাইরে মাইকে বারবার ডাকা হলেও, বিপিএলের টিকিট নিয়ে আগ্রহ নেই কারোর।

শুক্রবার (৬ জানুয়ারি) শুরু হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট, অথচ টিকিট কাউন্টার ফাঁকা। কিছু মানুষ টিকিট কাউন্টারের আশপাশে ঘুরলেও, ম্যাচ বা খেলা নিয়ে নেই কোনো ইচ্ছে। অনেকে তো এ-ও জানেন না, কবে থেকে শুরু হচ্ছে এবারের আসর। টিকিট সংগ্রহ করা কয়েকজনের কাছে কারণ জানতে চাইলে, তারা যেটা বললেন সেটা অবশ্য নতুন কিছু নয়। এই আসরের অবস্থা তো এখন তাদেরও অজানা নয়।

টিকিট কিনতে আসা এক সমর্থক বলেন, ‘আবহাওয়ার কারণে মানুষ অনেক কম আসছে আমার মনে হয়। আর এবার বিপিএলে বিদেশি খেলোয়াড়ের সংখ্যাটা অনেক কম, তাই হয়তো মানুষ আগ্রহ পাচ্ছে না।’

এদিকে আরেকজন বলেন, ‘কয়েক মৌসুম আগে গেইল, এবি ডি ভিলিয়ার্স, রাইলি রুশো ছিল। তবে এখন তারা আসছে না।যে কারণে অন্যান্য ফ্র্যাঞ্চাইজির তুলনায় আমরা অনেক পিছিয়ে গিয়েছি। আর এ কারণেই হয়তো মানুষের আগ্রহটা কমে গেছে।’

কথায় কথায় বিসিবি কর্তারা আইপিএলের সঙ্গে বিপিএলের তুলনা করলেও, আদতে যে সেটা ফাঁকা বুলি, তা এখন সবাই বোঝে। তাই তো মানহীন বিদেশি আর সঠিক প্রচারণাহীন এ টুর্নামেন্ট নিয়ে কোনো আশাই নেই সাধারণ দর্শকের।

মাঠে দর্শকের উপস্থিতি আর মানুষের আগ্রহের কারণেই একদিন আইসিসির কাছ থেকে টেস্ট স্ট্যাটাস বাগিয়ে আনতে পেরেছিল বাংলাদেশ। ২৩ বছরের ব্যবধানে এখন অবস্থা যদি এরকম বিপরীতমুখী হয়, তাহলে গলদ খোঁজাটা এখনই দরকার বলে মনে করেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]