বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সবাই আয়-যায়, মোর বাবারা আয়না’

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

‘সবাই আয়-যায়, মোর বাবারা আয়না’

‘ও বাবা… ও মা…। মোর বুকটা ফাইট্টা যায়, মোর পোলা দুইডা কই আছে। সবাই আয়-যায় মোর বাবারা আয়না।’ এভাবে আহাজারি করছেন নিখোঁজ জেলে ইউসুফ বেপারীর মা পারুল বেগম ও বাইজিদ বেপারীর মা পারভীন বেগম।

রোববার সরেজমিন নিখোঁজ জেলেদের বাড়ি গিয়ে দেখা যায়, উঠান ভরা মানুষ। রয়েছে আত্মীয় স্বজন। আসছেন প্রতিবেশিরাও। তাদের শান্তনা দিচ্ছেন অনেকেই।

এর আগে গত বুধবার রাতে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্ষিদিয়া লাচি এলাকায় নৌকা ডুবির ঘটনা ঘটে। চারদিনেও দুই ভাইয়ের খোঁজ না পাওয়ায় বাড়িতে চলছে আহাজারি।

নিখোঁজ জেলেরা হলেন- পাথরঘাটা উপজেলার সদর ইউপির পদ্মা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রহিম বেপারির ছেলে ইউসুফ বেপারি ও আমিন বেপারির ছেলে বাইজিদ বেপারী।

ঘর থেকে ইউসুফের মা পারুল ও বাইজিদের মা পারভীন সামনের দরজায় আসছেন আর মুরছা যাচ্ছেন। এই বুঝি বুকের ধন আসছে…। এ সময় কান্না জড়িত কন্ঠে বলেন, সবাই আয় আর যায়, মোগো বাবারা আয়না এহনো। মোর বাবায় (বাইজিদ) ফোনে কইছেলে- নৌকা ডুবছে, ককশিড নিয়া ভাইসা আছি, মোগো তাড়াতাড়ি উদ্ধার করেন। এহনো কি আয় নায়’।

বাইজিদের মা পারভীন জানান, বুধবার রাত দেড়টার দিকে তার ছেলে বায়জিদ ফোন করে জানায় তাদের ট্রলার ডুবে গেছে। তারা দুজন একটি ককশিটের ওপর ভেসে আছে। এরপর থেকে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

ইউসুফের ফুফাতো ভাই মো. বেল্লাল জানান, ট্রলার ডুবির খবর পেয়ে় রাতেই এলাকার লোকজন উদ্ধারের জন্য বের হয়। শুক্রবার বিকেলে ডুবে যাওয়া নৌকা, জাল, দড়ি ও ককশিট ভাসমান অবস্থায় পেলেও ইউসুফ ও বাইজিদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, বিভিন্ন পয়েন্টে অনুসন্ধানে রয়েছে পাঁচটি ট্রলার। তাছাড়া ইউসুফের স্ত্রী সাত মাসের অন্তঃসত্ত্বা।

বরগুনা জেলা মৎস্যজাীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, নিখোঁজ জেলেরা সম্পর্কে চাচাতো ভাই। তাদের উদ্ধারের জন্য ট্রলার নদীতে তল্লাশি করছে। কিন্তু শনিবার রাত পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেনেন্ট শাফায়েত আবরার বলেন, নিখোঁজ জেলেদের সন্ধান পেতে কোস্টগার্ডের অনুসন্ধান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৩ জানুয়ারি) বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চারদিনের বাজার নিয়ে সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদে মাছ ধরার জন্য ছোট একটি ট্রলার নিয়ে রওনা দেয় ইউসুফ ও বায়জিদ।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]